সকালে শক্তিশালী উরুগুয়ের মুখোমুখি আর্জেন্টিনা

Looks like you've blocked notifications!
আর্জেন্টিনা জাতীয় দল। ছবি : সংগৃহীত

কোপা আমেরিকায় নিজেদের শুরুর ম্যাচে জয় দেখেনি আর্জেন্টিনা। অসাধারণ ফ্রি কিকে ম্যাচের প্রথমার্ধে দলকে লিড এনে দিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু ম্যাচের শেষ পর্যন্ত এগিয়ে যাওয়ার স্বস্তি স্থায়ী হয়নি। বিরতির পর ঘুরে দাঁড়িয়ে গোল শোধ করেছে চিলি। ফলে কোপা আমেরিকায় পয়েন্ট হারিয়ে অভিযান শুরু হলো সাবেক বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার।

চিলির পর আর্জেন্টিনার এবারের প্রতিপক্ষ শক্তিশালী উরুগুয়ে। আগামীকাল শনিবার সকালে ব্রাসিলিয়ার মানে গারিঞ্চ স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৬টায় উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচটিতে প্রতিপক্ষ কঠিন হলেও গোল নিয়ে আশাবাদী মেসিদের কোচ লিওনেল স্কালোনি।

ম্যাচের আগে লিওনেল স্কালোনি বলেন, ‘গোলের সুযোগ তৈরি করা এবং সেগুলো কাজে লাগানো সবসময়ই ভালো ব্যাপার। সেদিক থেকে আমরা সুযোগগুলো কাজে লাগাতে পারিনি; কিন্তু যেভাবে (চিলির বিপক্ষে) দল খেলেছে আমরা আশাবাদী এবং দ্বিতীয়ার্ধে কিছু বিষয় আমরা যৌক্তিকভাবে ঠিকঠাক করে নিয়েছিলাম। যেভাবে আমরা আক্রমণ করছি, নিশ্চিতভাবে বল জালে জড়াবেই। এটা একটু দুঃশ্চিন্তার বিষয় হত, যদি দল গোলের সুযোগ তৈরি করতে না পারত। তবে নিশ্চিতভাবে খেলার ধরনের কারণে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে চিলি ম্যাচের চেয়ে কম সুযোগ পাব আমরা।’

উরুগুয়েকে এগিয়ে রেখে আর্জেন্টিনার কোচ বলেন, ‘ইতিহাসের কারণে উরুগুয়ের প্রতি অগাধ শ্রদ্ধা রয়েছে আমাদের। দেশটিতে আমার অনেক বন্ধু আছে এবং উরুগুয়েকে আমরা বিশ্বের সেরা দলগুলোর একটি মনে করি। সবাই নিজেকে মেলে ধরতে চাইবে, এটা কঠিন একটা ম্যাচ হতে যাচ্ছে। উরুগুয়ের উঁচু মানে সেন্টার ফরোয়ার্ড, দারুণ সব মিডফিল্ডার আছে। দীর্ঘদিন ধরে তারা রক্ষণেও ভালো। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দুটি দল মুখোমুখি হবে।’

গত মঙ্গলবার ভোরে ব্রাজিলের রিও দে জেনেইরোর নিল্তন সান্তোসে অনুষ্ঠিত ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। চিলির বিপক্ষে দলকে জেতানোর আপ্রাণ চেষ্টা করেছেন লিওনেল মেসি। ম্যাচের প্রথমার্ধে অসাধারণ গোলে লিডও এনে দিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না। পয়েন্ট হারানোর হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে আর্জেন্টিনাকে।