সতীর্থদের আস্থা আত্মবিশ্বাসী করে তোলে লিটনকে

Looks like you've blocked notifications!
ডান হাতি ব্যাটার লিটন দাস। ছবি : বিসিবি

টেস্ট ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন লিটন দাস। তিনি মাঠে নামলে ভক্তরা যেমন বড় ইনিংস আশা করে তেমনি তাঁর সতীর্থরাও আশা করেন যে, লিটন বড় ইনিংস খেলবে। দলের সতীর্থদের এই আস্থাটাই আত্মবিশ্বাসী করে তোলে ডান হাতি এই ব্যাটারকে।

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে লিটন ব্যাট হাতে যখন উইকেটে নেমেছিলেন, তখন বাংলাদেশের স্কোরবোর্ডের অবস্থা ছিল ভয়ংকর। ২৪ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। কিন্তু এত চাপের আঁচ নিজের ব্যাটিংয়ে মোটেই লাগতেই দিলেন না লিটন দাস। নান্দনিক সব বাউন্ডারিতে নিজের ছন্দে ছুটলেন তিনি। ধ্বংসস্তূপে দাঁড়িয়ে তুলে নিলেন ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি। মুশফিকুর রহিমের সঙ্গে রেকর্ড জুটি বাধার পর শেষ পর্যন্ত খেললেন  ১৪১ রানের ইনিংস। ৩৮৫ মিনিটের এই ইনিংসটি সাজানো ছিল ১৬ বাউন্ডারি ও এক ছক্কায়।

আজ দ্বিতীয় দিন শেষে সংবাদমাধ্যমের সামনে লিটনের কাছে জানতে চাওয়া হলো এই ইনিংস নিয়ে। তখন তিনি বলেন, ‘দলের সবাই আমার কাছে চায়, আমি যেন পারফরম্যান্স করি। এই জিনিসটা আমাকে অনেক সাহায্য করে। তখন মনে হয়, দল আমার ওপর অনেক আস্থা রাখে। এটা আমার জন্য বেশ কাজে দেয়। আমি এখন বুঝি টেস্ট ক্রিকেটের প্যাটার্নটা কেমন। সেটা বুঝেই খেলার চেষ্টা করি।’