সাকিবদের উড়িয়ে সান্ত্বনার জয় পেল খুলনা

Looks like you've blocked notifications!
খুলনা টাইগার্স বনাম ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ। ছবি : ফরচুন বরিশাল 

ধারাবাহিক ব্যর্থতায় টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়েছিল আগেই। প্রথম পর্বের শেষ ম্যাচটি ছিল স্রেফ নিয়ম রক্ষার। এমন দিনেই শক্তিশালী ফরচুন বরিশালকে হারাল খুলনা টাইগার্স। সাকিব-মিরাজদের উড়িয়ে সান্ত্বনার জয় নিয়ে টুর্নামেন্ট শেষ করল ইয়াসির রাব্বির খুলনা। 

বিপিএলের প্রথম পর্ব শেষ হয়েছে আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারি)। প্রথম পর্বের শেষ ম্যাচে বরিশালকে ৬ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্স। 

টুর্নামেন্টের প্লে-অফে ওঠা ৪ দল আগেই নিশ্চিত হয়েছে। নক আউট পর্বে উঠেছে সিলেট স্ট্রাইকার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স ও ফরচুন বরিশাল। এই ৪ দল নিয়েই ১২ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াবে দ্বিতীয় রাউন্ড। এর মধ্যে কুমিল্লা ও সিলেট শীর্ষ দুইয়ে থাকায় সরাসরি কোয়ালিফায়ার রাউন্ডে খেলবে। আর বরিশাল ও রংপুরকে খেলতে হবে এলিমিনেটর। 

আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৬৯ রানের সংগ্রহ পায় বরিশাল। দলের হয়ে সর্বোচ্চ ২৯ বলে ৪৮ রান করেন প্রোটিয়া তারকা ডোয়াইন। ২৮ রান করেন এনামুল হক বিজয়। আর ২১ রান আসে ইব্রাহিম জাদরানের ব্যাট থেকে। 

এই রান তাড়া করতে নেমে ৩ বল হাতে রেখেই জয়ের নাগাল পেয়ে যায় খুলনা। জয় তোলার পথে খুলনা করে ১৭২ রান। 

খুলনার জয়ের নায়ক মাহমুদুল হাসান জয়। ৪৩ বলে ৬৪ রানের ম্যাচ জেতানো ইনিংস উপহার দেন তিনি। ম্যাচ সেরাও হন তরুণ এই ব্যাটার। এ ছাড়া অ্যান্ডি বালবার্নে করেন ৩৭ রান। আর শেষ দিকে হাবিবুর রহমান সোহান করেন মাত্র ৯ বলে ৩০ রানের ঝোড়ো ইনিংস। তিন ছক্কা ও দুই চারে সাজানো ছিল তার ইনিংস।