সাকিবের আরেক কেকেআর সতীর্থ করোনায় আক্রান্ত

Looks like you've blocked notifications!
কলকাতা নাইট রাইডার্স শিবির। ছবি : সংগৃহীত

আইপিএল বন্ধ হলেও করোনার দুঃসংবাদ এখনও পিছু ছাড়েনি ক্রিকেটারদের। কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) আরেকজন ক্রিকেটার এবার করোনা পজিটিভ হয়েছেন। তিনি হলেন পেসার প্রসিদ্ধ কৃষ্ণা।

এর আগে গতকাল শনিবার সকালে কোভিড পজিটিভ হওয়ার খবর দেন দলটির উইকেটকিপার ব্যাটসম্যান টিম সেইফার্ট। নিউজিল্যান্ডের বাকি ক্রিকেটারদের বিশেষ ফ্লাইটে ফেরা হলেও, তিনি ফিরতে পারেননি। এ নিয়ে কলকাতার মোট চারজন কোভিড পজিটিভ।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, আইপিএল স্থগিত হওয়ার পর আহমেদাবাদ থেকে বেঙ্গালুরুতে যাওয়ার সময় করোনায় আক্রান্ত হয়েছেন প্রসিদ্ধ। গত ৫ মে বেঙ্গালুরু যান। পরদিন থেকেই তাঁর শরীর খারাপ হয় কিছুটা। এরপর নমুনা দিলে ফল পজিটিভ আসে।

এদিকে কলকাতায় খেলা বাংলাদেশি তারকা সাকিব আল হাসান দেশে ফিরেছেন। তিনি ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করছেন। দেশে ফেরার আগেও করোনা পরীক্ষা করিয়েছেন সাকিব। ফিরেও করিয়েছেন। সৌভাগ্যবশত কোনো খারাপ সংবাদ আসেনি।

সাকিবের দল কলকাতা থেকেই প্রথম করোনার খবর আসে। কলকাতার দুই ক্রিকেটার বরুণ ও সন্দীপের করোনার রিপোর্ট পজিটিভ আসে। এরপর আসে সেইফার্টের।

দেশের বিমানে ওঠার আগে দুবার পিসিআর পরীক্ষায় পজিটিভ আসে সেইফার্টের। তাঁর হালকা কিছু লক্ষণ আছে বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। আপাতত আহমেদাবাদে আইসোলেশনে থাকবেন সাইফার্ট। পরে তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হবে চেন্নাইয়ে।

এক সংবাদ বিবৃতিতে নিউজিল্যান্ড ক্রিকেট জানায়, ‘ব্ল্যাকক্যাপস ব্যাটসম্যান টিম সেইফার্ট কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছেন এবং তিনি অন্য ক্রিকেটারদের সঙ্গে ভাড়া করা ফ্লাইটে দেশে ফিরছেন না। চিকিৎসা ও আইসোলেশনের মধ্য দিয়ে যাওয়ার পর সেইফার্ট কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হলে তাঁকে নিউজিল্যান্ডে ফেরত পাঠানো হবে, যেখানে তাঁকে ১৪ দিনের আইসোলেশনে থাকতে হবে।’