সাকিবের সঙ্গে মাঠে নামার অপেক্ষায় মুশফিক

Looks like you've blocked notifications!
সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ছবি : সংগৃহীত

নিষেধাজ্ঞা থেকে এখন মুক্ত সাকিব আল হাসান। সবকিছু ঠিক থাকলে আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে দেখা যাবে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে। দীর্ঘ এক বছর পর সতীর্থের সঙ্গে মাঠে নামার জন্য তর সইছে না মুশফিকুর রহিমের। প্রিয় সতীর্থ সাকিবের সঙ্গে মাঠে নামার অপেক্ষায় অভিজ্ঞ এই ক্রিকেটার।

গত বছর ২৯ অক্টোবর তিনটি অভিযোগ এনে সাকিবকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল আইসিসি। ঠিক এক বছর পর আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) নিষেধাজ্ঞামুক্ত হন সাকিব।

সাকিবের ফেরা নিয়ে ভীষণ খুশি মুশফিক। তাঁর সঙ্গে সাকিবের পরিচয় সেই বিকেএসপি জীবন থেকে। তাই ১৫ বছর আগের স্মৃতিচারণা করে সাকিবকে নিয়ে আবেঘন স্ট্যাটাস দেন মুশফিক।

ফেসবুকে ক্রিকেট মাঠে সাকিবের সঙ্গে কিছু ছবি পোস্ট করেন মুশিফক। পোস্টে লিখেছেন, ‘আমরা এক সঙ্গে ক্যারিয়ার শুরু করেছিলাম কৈশোরে। আর পেছনে ফিরে তাকাতে হয়নি। গত বছর যখন জানলাম আমরা এক বছর ড্রেসিংরুম ভাগাভাগি করতে পারব না, এটা আমাদের জন্য অনেক বড় ধাক্কা ছিল। আমাদের কত স্মরণীয় স্মৃতি জমা আছে, আমরা ভালো সময়গুলো এক সঙ্গে ভাগাভাগি করে নিই। আবার কঠিন সময়ে এক অপরের পাশে দাঁড়াই।’

মুশফিক আরো লিখেছেন,  ‘খুব ভালো লাগছে একটা বছর শেষ হয়ে গেছে। আবার আমরা এক সঙ্গে মাঠে নামব। সব সময় তুমি চ্যাম্পিয়নের মতোই প্রত্যাবর্তন করেছে। এবারও আমি তোমার সঙ্গে আরো ম্যাচ জেতানো পার্টনারশিপ গড়ে দেশকে খুশি করতে চাই ইনশা আল্লাহ।’

বাংলাদেশ ক্রিকেটকে বড় ধাক্কাই দিয়েছিল গত বছরের ২৯ অক্টোবর। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় দুই বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। মোট তিনটি অভিযোগ এনে সাকিবকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। তবে ভুল স্বীকার করায় এক বছরের শাস্তি কমানো হয়।