সাফল্য পাওয়ার দুই সূত্র জানালেন কিংসদের কোচ

Looks like you've blocked notifications!
বসুন্ধরা কিংসের জয়ের উচ্ছ্বাস। ছবি : সংগৃহীত

আরও একটি শিরোপা এবং আরেকবার উচ্ছ্বাসে ভাসা! বসুন্ধরা কিংসের জন্য শিরোপা উৎসব যেন এখন ছেলেখেলা। টুর্নামেন্টে নাম লেখানোর পর একে একে পেল হ্যাটট্রিক শিরোপার স্বাদ। সবশেষ গতকাল দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা ঘরে তুলেছে কিংসরা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বসুন্ধরাকে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন করা কোচ অস্কার ব্রুসন জানালেন, এই সাফল্য পাওয়ার দুটি সূত্র। সাফল্যের নেপথ্যের কারণ জানিয়ে স্প্যানিশ কোচ বলেছেন, ‘সাফল্য পাওয়ার দুই ধরনের গোপন সূত্র আছে আমার কাছে। প্রথমটা হচ্ছে দুর্ভোগের মধ্য দিয়ে যাওয়া; চোট, রেফারি, ম্যাচ সূচি নিয়ে আমাদের তার মধ্যে দিয়ে যেতে হয়েছে। আর দ্বিতীয়টি হচ্ছে সব বাধা পেরিয়ে যাওয়ার সামর্থ্য। খেলোয়াড়রা ঐক্যবদ্ধ ছিল, তারা ভীষণ কষ্ট করেছে, যার কারণে সাফল্য এসেছে।’

সব প্রতিকূলতা পেরিয়ে জয় পেয়ে স্বস্তিতে অভিজ্ঞ ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষও। তিনি বলেছেন, ‘যখন আমাদের মৌসুম শুরু হয়, তখন তপু বর্মন এবং আরও অনেকে চোটে পড়ে। তাদের অনুপস্থিতিতে চিন্তাও করতে পারিনি, আমাদের মৌসুমটা এত সুন্দর হবে। প্রথম লেগের শুরুর দিকে তারিক কাজী চোট পেল, খালিদ শাফিইয়ের চোট ছিল, কিন্তু আমাদের নিজেদের প্রতি আত্মবিশ্বাস ছিল।’

গতকাল সোমবার মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে সাইফ স্পোর্টিংকে ২-০ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। দলের জয়ের ম্যাচে গোল করেছেন মতিন মিয়া ও বিপলু আহমেদ।

দেশের শীর্ষ লিগে অভিষেক হওয়ার পর টানা তিনবার শিরোপা জিতে ঘরোয়া ফুটবলে নতুন ইতিহাস লিখল বসুন্ধরা কিংস। চলতি লিগে মোট ২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে মুকুট ধরে রাখল কিংসরা।