সিডনি ক্রিকেট গ্রাউন্ডে লারা-টেন্ডুলকার ফটক

Looks like you've blocked notifications!
ব্রায়ান লারা ও শচীন টেন্ডুলকার ফটক। ছবি : শচীনের ফেসবুক পেজ

দুজনের কেউই অস্ট্রেলিয়ান ক্রিকেটার নন। একজন ভারতের ক্রিকেটার আরেকজন ওয়েস্ট ইন্ডিজের। তবুও দুজনকে স্মরণীয় করে রেখেছে অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ড (এসসিজি)। শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারার নামে স্টেডিয়ামের একটি ফটক তৈরি করেছে সিডনি ক্রিকেট গ্রাউন্ড।

আজ সোমবার(২৪ এপ্রিল) এসসিজিতে উন্মোচন করা হয় লারা-টেন্ডুলকার গেইট। আজই আবার ভারতীয় ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকারের ৫০তম জন্মদিন। এই বিশেষ দিনেই উন্মোচন হলো—লারা-টেন্ডুলকার ফটক।

লারা-টেন্ডুলকার গেইট উন্মোচন করেন এসসিজি ও নিউ সাউথ ওয়েলসের ভেন্যু চেয়ারম্যান রড ম্যাকগিইচ, প্রধান নির্বাহী কেরে মাথের ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি। দুই তারকার আগে এই সম্মান আগে পেয়েছিলেন ডন ব্র্যাডম্যান, অ্যালান ড্যাভিডসন, আর্থার মরিসরা।

সিডনিতে এমন সম্মান পেয়ে নিজের প্রতিক্রিয়াতে শচীন টেন্ডুলকার বিবৃতিতে বলেছেন, ‘ভারতের বাইরে আমার প্রিয় মাঠ বরাবরই সিডনি ক্রিকেট গ্রাউন্ড। ১৯৯১-৯২ মৌসুমে অস্ট্রেলিয়ায় আমার প্রথম সফর থেকে শুরু করে শেষ সফর পর্যন্ত এই মাঠে দারুণ সব স্মৃতি আমার। এই মাঠে সফরকারী দলের ক্রিকেটারদের প্রবেশের ফটকগুলি আমার নামে ও প্রিয় বন্ধু ব্রায়ানের নামে নামকরণ হওয়াটা আমাদের জন্য দারুণ সম্মানের।’

ক্যারিবিয়ান কিংবদন্তি লারা বলেছেন,‘সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এমন স্বীকৃতি পেয়ে আমি দারুণ সম্মানিত বোধ করছি, নিশ্চিতভাবে শচীনও। আমার নিজের ও আমার পরিবারের বিশেষ সব স্মৃতির সাক্ষী এই মাঠ এবং অস্ট্রেলিয়া সফরে গেলেই এখানে যেতে উপভোগ করি।’