সিদ্ধান্ত পরিবর্তন, প্যারিস মাস্টার্সে খেলবেন নাদাল

Looks like you've blocked notifications!
প্যারিস মাস্টার্স এখনো জেতা হয়নি রাফায়েল নাদালের। ছবি : সংগৃহীত

এই কদিন আগে ফ্রেঞ্চ ওপেন জিতেছেন রাফায়েল নাদাল। রেকর্ড ১৩তম বারের মতো ফরাসি ওপেন জিতে সুইজারল্যান্ডের রজার ফেদেরারের সর্বোচ্চ ২০টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডকে স্পর্শ করেন তিনি। আগামী মাসে প্যারিস মাস্টার্সে খেলার ঘোষণা দিয়েছেন তিনি। অবশ্য এর আগে বলেছিলেন এ বছর আর কোর্টে নামছেন না।

রোলাঁ গাঁরোর একপেশে ফাইনালে নাদাল বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচকে হারিয়ে শিরোপা জয় করেন। এবার এক টুইটার বার্তায় তিনি প্যারিসের ইনডোর মাস্টার্সে খেলার ঘোষণা দেন। এ সময় নিজেকে ইনডোর অনুশীলনে ব্যস্ত রাখার একটি ছবিও পোস্ট করেছেন।

আগামী ২-৮ নভেম্বর প্যারিস মাস্টার্স মাঠে গড়ানোর কথা রয়েছে। করোনাভাইরাসের কারণে স্বাস্ব্যবিধি মেনেই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। অবশ্য এ সংক্রান্ত চূড়ান্ত ঘোষণা এখনো আসেনি।

সম্প্রতি ফ্রেঞ্চ ওপেন জিতে নাদাল বলেছিলেন, ‘আমি জানি না রোলাঁ গাঁরো থেকে আমি কোথায় যাব। আগামী দুই মাসে কোনো টুর্নামেন্ট খেলব কি না সে ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেইনি।’

ক্যারিয়ারে প্রায় সবকটি টুর্নামেন্টের শিরোপা হাতে নিলেও প্যারিস মাস্টার্স এখনো জেতা হয়নি নাদালের। ২০১৯ সালে সেমিফাইনালে ডেনিস শাপোভালোভের বিপক্ষে খেলার আগে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন নাদাল।