সিরিজ সমতায় ফিরতে চায় বাংলাদেশ

Looks like you've blocked notifications!
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

হার দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করে বাংলাদেশ। তাই সিরিজ ১-০ ব্যবধানে পিছিয়ে আছে লাল-সবুজের দল।  দ্বিতীয় ম্যাচ জিতে ঘুড়ে দাঁড়াতে চায় মুশফিক-মাহমুদউল্লাহরা।

আগামীকাল মঙ্গলবার নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় বেলা ১২টায় ম্যাচটি শুরু হবে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতে ভালো করতে আশাবাদী ছিল বাংলাদেশ। কিন্তু প্রথম ম্যাচেই হতাশ করে তারা। হ্যামিল্টনে টস জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ২১০ রান করে। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ম্যাচ খেলতে নেমে নজর কেড়েছেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। নিউজিল্যান্ড ইনিংসের প্রথম ওভারেই  উইকেট তুলে নেন নাসুম। পরে আরও একটি উইকেট পান তিনি।  চার ওভারে ৩০ রানে ২ উইকেট নেন নাসুম।

২১১ রানের বিশাল লক্ষ্যে বাট করতে নেমে ১৪৪ রানে ইনিংস থামে বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে ৮ ম্যাচ খেলে এখনো জয় পায়নি বাংলাদেশ। শুধু তাই নয়, নিউজিল্যান্ডের মাটিতে কোনো ফরম্যাটেই জয় পায়নি লাল-সবুজের দল।

দ্বিতীয় ম্যাচে সাফল্যে আশাবাদী অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, ‘নিউজিল্যান্ডের কন্ডিশন আমাদের জন্য সবসময়ই চ্যালেঞ্জিং। আমরা যদি ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারি, তবে ম্যাচের ফল আমাদের পক্ষে আসবে। আমি বিশ্বাস করি, আমাদের এখানে জয়ের ক্ষুধা রয়েছে। আমরা জয়ের জন্য মুখিয়ে আছি। আশা করি, আমরা সেরা ক্রিকেট খেলতে পারব।’