সিলেটের বেহাল দশা, আটকে গেল ৯১ রানে!

Looks like you've blocked notifications!

ব্যাটিংয়ে শুরুটা দারুণ করেছিল সিলেট থান্ডার। কিন্তু মাঝপথে ছন্দ হারায় তারা। আগের ম্যাচে ঝড়ো ব্যাটিংয়ে ৮৪ রান করা মোহাম্মদ মিঠুনও পারেননি হাল ধরতে। ফলে বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে বড় সংগ্রহের ভিত গড়তে পারেনি সিলেট থান্ডার। আজ শুক্রবার টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে আগে ব্যাট করে মাত্র ৯১ রানে ইনিংস গুটিয়ে নেয় সিলেট।

আজ শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটিতে টস জিতে সিলেট থান্ডারকে ব্যাটিংয়ে পাঠায় রাজশাহী রয়্যালস। ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে সিলেট। শুরুর জুটিতে দুই ওপেনার রনি তালুকদার ও জনসন চালর্স মিলে তোলেন ৩৫ রান। চতুর্থ ওভারে রনি তালুকদকে (১৯) এলবির ফাঁদে ফেলে সাজঘরে ফেরান রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। ষষ্ঠ ওভারে চালর্সকে বোল্ড করেন অলোক কাপালি। ফেরার আগে ১০ বলে ১৬ রান করেন তিনি। একই ওভারে জীবন মেন্ডিসকে ফিরিয়ে দেন কাপালি। চালর্সের পর মেন্ডিসকেও বোল্ড করেন জাতীয় দলের সাবেক তারকা।

সাবধানী শুরুর পর দ্রুত তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় সিলেট থান্ডার। এরপর হাল ধরার চেষ্টা করেন আগের ম্যাচে সিলেটকে টেনে নেওয়া মোহাম্মদ মিঠুন। কিন্তু এবার আর পারেননি। দশম ওভারে রবি বোপারার বলে হজরতউল্লাহ হাজাইয়ের হাতে ক্যাচ তুলে দেন মিঠুন, ফেরেন ২০ রানে।

৭২ রানে ৪ উইকেট হারানোর পর, দলের হাল ধরেন অধিয়ানায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু দায়িত্ব ঠিকঠাক পালন করতে পারেননি। ২১ বলে ২০ রান নিয়ে রবি বোপারার বলে সাজঘরে ফেরেন অধিনায়ক। গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানদের হারিয়ে বেশিদূর যেতে পারেনি সিলেট। ১৫.৩ ওভারে শেষ পর্যন্ত ৯১ রান সংগ্রহ করে সিলেট থান্ডার।

চলতি আসরের এখন পর্যন্ত একটি করে ম্যাচ খেলেছে রাজশাহী-সিলেট। নিজেদের শুরুর ম্যাচে রাজশাহী জিতলেও হার দিয়ে টুর্নামেন্টে নিজেদের শুরুটা করে সিলেট থান্ডার। টুর্নামেন্টের প্রথম দিন গত বুধবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে ৫ উইকেটে হেরেছে সিলেট।

অন্যদিকে গতকাল বৃহস্পতিবার তারকা বহুল ঢাকা প্লাটুনকে উড়িয়ে দিয়েছে রাজশাহী রয়্যালস। ঢাকা প্লাটুনের ব্যাটিং ব্যর্থতার দিনে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে আন্দ্রে রাসেলের রাজশাহী।