সুয়ারেজকে বিক্রি করে দিচ্ছে বার্সা

Looks like you've blocked notifications!
দীর্ঘ ছয় মৌসুম বার্সেলোনার জার্সিতে খেলেছেন উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ছবি : সংগৃহীত

ডাচ কোচ রোনাল্ড কোম্যান বার্সেলোনায় পা রাখার পর লুইস সুয়ারেজের ভবিষ্যৎ অনেকটা অনিশ্চিত হয়ে পড়ে। দায়িত্ব নিয়ে কোম্যান জানিয়ে দেন, তাঁর পরিকল্পনায় নেই সুয়ারেজ। তাই নতুন মৌসুমের আগে বিনামূল্যে ছাড়পত্রের ধারা অনুযায়ী (ফ্রি রিলিজ ক্লজ) সুয়ারেজকে বিক্রি করে দিচ্ছে বার্সা। এমনটাই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

২০২০-২১ মৌসুমে সুয়ারেজের সম্ভাব্য গন্তব্য হিসেবে এতদিন জুভেন্টাসকে ভাবা হয়েছিল। কিন্তু পাসপোর্ট ঝামেলায় সেটা আর হচ্ছে না। নতুন ক্লাব হিসেবে সুয়ারেজের পরবর্তী গন্তব্য শোনা যাচ্ছে অ্যাথলেটিকো মাদ্রিদে। বেতন কমিয়ে লা লাগার ক্লাবেই সুয়ারেজকে ছাড়তে চাচ্ছে বার্সা। সেক্ষেত্রে প্রতি বছর বার্সেলোনার অর্ধেক বেতন পাবেন সুয়ারেজ। এতদিন বার্সায় ৩০ মিলিয়ন ইউরো করে পেতেন তিনি।

২০১৪ সালে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেন সুয়ারেজ। কাতালান ক্লাবটির হয়ে ২৮৩ ম্যাচ খেলে ১৯৮ গোল করেছেন তিনি। চারটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লিগসহ বার্সার হয়ে ছয় মৌসুমে জিতেছেন ১৩টি শিরোপা। ২০১৯-২০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২১ গোল করেছেন তিনি। গোল করেছেন চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালেও। তবুও আগামী মৌসুমের জন্য বার্সা কোচের মন ভরাতে পারেননি উরুগুয়ের এই স্ট্রাইকার।