সেমিফাইনালে ফিলিস্তিন, বাংলাদেশের স্বস্তি

Looks like you've blocked notifications!

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সবার আগে সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছে ফিলিস্তিন। টানা দুই জয়ে শেষ চারে উঠে যায় তারা। অবশ্য তাদের এই সাফল্য বাংলাদেশের জন্য কিছুটা হলেও স্বস্তির। বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জিততে পারলেই সেমিতে উঠে যাবে।

অবশ্য এই ফিলিস্তিনের কাছে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে হেরেছিল। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকেও একই ব্যবধানে হারায় ফিলিস্তিন।

আগামী রোববার বাংলাদেশ ও শ্রীলঙ্কা গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে। এই ম্যাচের জয়ী দলই শেষ চারে উঠে যাবে।

গত বুধবার উদ্বোধনী ম্যাচে শক্তিশালী ফিলিস্তিনের কাছে দুই গোলে হেরেছিল স্বাগতিকরা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন ফিলিস্তিন প্রথমার্ধেই এক গোলে এগিয়ে যায়। ম্যাচের ২৯ মিনিটে খালেদ সালেম লক্ষ্যভেদ করেন অতিথি দলটির হয়ে। পাল্টা আক্রমণ থেকে পাওয়া বল নিয়ে বাংলাদেশ সীমানায় ঢুকে তিনি কোনাকুনি শটে জালে জড়ান।

অবশ্য এর আগ পর্যন্ত বল দখলে এগিয়ে ছিল বাংলাদেশ। বেশ কিছু আক্রমণ গড়েছিল লাল-সবুজের দল, কিন্তু সাফল্য পাচ্ছিল না তারা। কিন্তু নিজেদের ভুলে পিছিয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। 

ম্যাচের ৫৭ মিনিটে আরো পিছিয়ে পড়ে বাংলাদেশ। ফিলিস্তিনের মিডফিল্ডার রাদোয়ান আবুকারাসের ক্রস বিপদমুক্ত করতে ব্যর্থ হন বাংলাদেশ ডিফেন্ডার ইয়াসিন খান। সুযোগে বলটি পেয়ে যান পেছনে থাকা প্রতিপক্ষ দলের ফেরায়ার্ড লেথ খারৌব। আলতো শটে তিনি বাংলাদেশ জালে বল পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন।

পরে বাংলাদেশ শত চেষ্টা করেও পারেনি ম্যাচে ফিরতে। আর ফিলিস্তিনও গোল ব্যবধান বড়াতে পারেনি।

আসরে দুই গ্রুপে ভাগ হয়ে মোকাবিলা করবে দলগুলো। দুই গ্রুপের শীর্ষ চার দল শেষ চারে খেলবে। বাংলাদেশ আসরের ‘এ’ গ্রুপে রয়েছে। গ্রুপের অন্য দুই দল ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপ থেকে টুর্নামেন্টে অংশ নিচ্ছে বুরুন্ডি, মরিশাস ও সিসেলস।