সেরা দুইয়ে থাকতে রংপুরের চাই ১৭৮ রান

Looks like you've blocked notifications!
কুমিল্লা ও রংপুরের মধ্যকার ম্যাচ। ছবি : বিসিবি

চলমান বিপিএলে প্লে-অফের চার দল নিশ্চিত হয়ে গেছে। এখন লড়াইটা শীর্ষ দুই থাকা নিয়ে। যেখানে যাওয়ার জন্য লড়াই চলছে তুমুলভাবে। তবে টুর্নামেন্টের শুরু থেকে দাপট ধরে রাখা সিলেট স্ট্রাইকার্স এরই মধ্যে সেরা দুইয়ে জায়গা করে নিয়েছে। এবার একই সুযোগ রংপুর ও কুমিল্লার সামনে। সেই লক্ষ্যে আগে ব্যাট করে রংপুর রাইডার্সকে কঠিন চ্যালেঞ্জ দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সেরা দুইয়ে থাকতে রংপুর রাইডার্সকে করতে ১৭৮ রান।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বের শেষ দিন আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারি)। এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ১৭৭ রান তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচের জয়ী দল শীর্ষ দুইয়ে জায়গা করে নিয়ে খেলবে প্রথম কোয়ালিফায়ারে। হেরে যাওয়া দল খেলবে এলিমিনেটরে।

আগে ব্যাট করতে নামা কুমিল্লার হয়ে দারুণ ইনিংস খেলেছেণ লিটন কুমার দাস। এ ছাড়া শেষ দিকে দ্রুত তোলেন জাকের আলি ও খুশদিল শাহ। তাতে লড়াই করার সংগ্রহ পায় কুমিল্লা।

মিরপুর শেরেবাংলায় টস হেরে ব্যাটিংয়ে নামা কুমিল্লাকে ঝোড়ো শুরু এনে দেন মোহাম্মদ রিজওয়ান ও লিটন কুমার দাস। দলীয় ২৩ রানে ভাঙে এই জুটি। ২১ বলে ২৪ রান করা রিজওয়ানকে বিদায় করেন ওমরজাই। তিনে নামা সুনিল নারিন অবশ্য টিকতে পারেননি। ৮ রানেই ফেরেন সাজঘরে। লিটনের ব্যাটে চড়ে পাওয়ার প্লেতে তবু ৬৩ রান তুলতে পারে কুমিল্লা।

মাঝে চারে নেমে ১৯ রান করেন ইমরুল কায়েস। ছুটতে থাকা লিটনের ইনিংস থামে ৪৭ রানে। ৩৩ বলে তাঁর ইনিংস সাজানো ছিল তিনটি করে ছক্কা-চারে। লিটনের পর শেষে দিকে জাকের আলির ৩৪ রান ও খুশদিল শাহর ২০ বলে করা ৪০ রানের ইনিংসে ভর করে ১৭৭ রানের সংগ্রহ গড়ে কুমিল্লা।

সংক্ষিপ্ত স্কোর

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ২০ ওভারে ১৭৭/৫ (রিজওয়ান ২৪, লিটন ৪৭, নারাইন ৮, ইমরুল ১৯, জাকের ৩৪, খুশদিল ৪০*, রাসেল ০*, ওমারজাই ৪-০-৩৪-২, রাকিবুল ৪-০-১৮-১, নাভিন ৪-০-৪৯-০, রিপন ৪-০-৪৫-১, হাসান ৪-০-৩১-১)।