‘সোনার হরিণ’ ফার্নান্দেজকে নিয়ে তিন ক্লাবের টানাটানি

Looks like you've blocked notifications!
আর্জেন্টিনার খেলোয়াড় এনজো ফার্নান্দেজ। ছবি : সংগৃহীত

কয়েকমাস আগেই আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজকে সেভাবে কেউ চিনতে পারেনি। তবে পর্তুগিজ ক্লাব বেনফিকা তাঁর প্রতিভা ঠিকই টের পেয়েছিল। সেজন্য মাত্র ১৮ বছর বয়সি তরুণ এই খেলোয়াড়কে দলে নেয়। আর কাতার বিশ্বকাপ জেতার পরে ফার্নান্দেজ এখন সোনার হরিণ। ইউরোপের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল ও রিয়াল মাদ্রিদ তাঁকে নিয়ে টানাটানি শুরু করে দিয়েছি।

ফুটবল বিশ্বকাপের ২২তম আসরের সেরা উদীয়মান খেলোয়াড় এনজো ফার্নান্দেজ যে দক্ষতা দেখিয়েছেন, তাতে বিভিন্ন ক্লাব তাঁকে দলে নেওয়ার জন্য ব্যস্ত হয়ে উঠবে এটাই স্বাভাবিক। বিশ্বকাপ শেষে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল ফার্নান্দেজকে দলে নিতে চাইলে পর্তুগিজ ক্লাব বেনফিকা প্রায় ১ হাজার ৩৫০ কোটি টাকা (১২০ মিলিয়ন ইউরো) দাবি করে বসে।

ফার্নান্দেজকে দলে ভেড়াতে এরই মধ্যে বেনফিকার দাবি করা দরে রাজি হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। অপরদিকে লিভারপুল ১০০ মিলিয়ন ইউরো দিতে রাজি হয়েছে। মাঝখানে রিয়াল মাদ্রিদও তোড়জোড় শুরু করেছে বলে গুঞ্জন উঠেছে। তবে যে ক্লাবই ফার্নান্দেজকে নিতে ইচ্ছা প্রকাশ করুক, বেনফিকা দর কমাবে না বলে জানিয়ে দিয়েছে।

চলতি বছরের মে মাস পর্যন্ত আর্জেন্টাইন এই তরুণ তারকা ছিলেন রিভার প্লেটে। পরে দলবদল ফি দিয়ে জুলাইয়ে দলে ভেড়ায় পর্তুগালের ক্লাব বেনফিকা। এখন বেনফিকা যে দরে ফার্নান্দেজকে ছাড়বে, তার ২৫ শতাংশ পাবে রিভার প্লেট।

দীর্ঘ ৩৬ বছর পরে এসে ফুটবল বিশ্বকাপের ২২তম আসরে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে মাঝমাঠে দারুণ ভূমিকা্ রাখেন এনজো ফার্নান্দেজ। তাতে মেলে সেরা তরুণ খেলোয়াড়ের তকমা।