স্পেন-পর্তুগালের ম্যাচ গোলশূন্য ড্র

Looks like you've blocked notifications!
স্পেন ও পর্তুগাল ম্যাচের লড়াই। ছবি : সংগৃহীত

লড়াইয়ে স্পেন-পর্তুগাল। তাই দর্শক আশা করেছিল, দারুণ একটি ম্যাচ দেখতে পারবেন। স্পেন খেলেছেও দারুণ। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় একটি গোলও আদায় করতে পারেনি। তাই প্রীতি ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

গতকাল বুধবার রাতে লিসবনে অনুষ্ঠিত ম্যাচে পর্তুগালকে শুরু থেকেই চাপে রাখে স্পেন। ম্যাচের তৃতীয় মিনিটেই দারুণ একটি সুযোগও আদায় করে নেয় সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। জেরার্ড মোরেনো পারেননি কাজে লাগাতে। তাই শুরুতেই হতাশ হতে হয়। এর পরও অসংখ্য সুযোগ পায় তারা; কিন্তু পর্তুগিজ গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি স্পেন।

আগামী শনিবার নেশন্স লিগের ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে স্পেন। তিন দিন পর খেলবে ইউক্রেনের বিপক্ষে। আগামী রোববার ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল, তিন দিন পর সুইডেনের বিপক্ষে খেলবে তারা।

এদিকে দিনের আরেক ম্যাচে জার্মানি ও তুরস্ক ৩-৩ গোলে ড্র করেছে।

অবশ্য জার্মান দলে নিয়মিত একাদশের বেশ কয়েকজন খেলোয়াড় ছিলেন না। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে উইলিয়ান ড্রাক্সলারের গোলে এগিয়ে যায় জার্মানি (১-০)। পিএসজির এই মিডফিল্ডার ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে তুরস্ক (১-১)। ৪৯ মিনিটে কাই আইহানের পাস থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে জালে জড়ান ওজান তুফান।

৫৮ মিনিটে আবার এগিয়ে যায় জার্মানি (২-১)। হাভার্টজের থেকে পাওয়া বল ডি-বক্সের একটু ভেতরে ঢুকে বাঁ পায়ের কোনাকুনি শটে গোল করেন তিনি।

৬৭ মিনিটে আবার তুর্কিরা সমতায় ফেরে (২-২)। প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাছ থেকে একটি বল কেড়ে নিয়ে দ্রুত বল দখলে নিয়ে জার্মান গোলরক্ষকে পরাস্ত করেন ইফেকান কারাকা।

৮১ মিনিটে ভালডসমিটের গোলে স্কোরলাইন ৩-২ করে নেয় জার্মানি। কিন্তু দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে কেননা কারামানের গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে তুরস্ক (৩-৩)।

আগামী রোববার নেশন্স লিগের ম্যাচে ইউক্রেনের মুখোমুখি হবে জার্মানি।