স্বরূপে ফিরলেন কাটার-মাস্টার

Looks like you've blocked notifications!
বাঁ-হাতি পেসার মুস্তাফিজুল রহমান। ফাইল ছবি

গত তিন ম্যাচের দুটিতেই দিয়েছিলেন চল্লিশের বেশি রান। সেই হতাশা পেছনে ফেলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মুস্তাফিজুর রহমান নিজেকে মেলে ধরলেন দারুণভাবে। বাঁহাতি এই পেসার পাওয়ার প্লেতে ২ ওভার বোলিং করে দেন মাত্র ৭ রান। তৃতীয় ওভার কিছুটা খরুচে হলেও শেষ ওভারে উপহার দিলেন দুর্দান্ত বোলিং।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের হয়ে ৪ ওভারে ১৮ রান দিয়ে মুস্তাফিজ তুলে নেন ৩ উইকেট। তিনটি উইকেটই তিনি নেন ইনিংসের শেষ ওভারে মাত্র ১ রান দিয়ে। মোট ডট বল করেন ১৪টি এবং হজম করেন মাত্র দুটি বাউন্ডারি।

কলকাতা টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে করতে পারে ১৪৯ রান। ৩ ওভারে ১৪ রানে ৪ উইকেট নিয়ে দিল্লির সফলতম বোলার কুলদিপ যাদব। বিস্ময়করভাবে, এই রিস্ট স্পিনারের চার ওভারের কোটা শেষ করাননি অধিনায়ক রিশাভ পান্ত।

ইনিংসের প্রথম ওভারে বল হাতে পেয়ে মুস্তাফিজ শুরুটা করেন ওয়াইড দিয়ে। এরপর ৬ বল থেকে দেন ১ রান। দ্বিতীয় বলে তার ইনসুইঙ্গার আঘাত হানে অ্যারন ফিঞ্চের প্যাডে, এলবিডব্লিউয়ের আবেদনে সাড়া দেননি আম্পায়ার।

চার বল খেলে ফিঞ্চ নিতে পারেন শুধু একটি সিঙ্গেল। শেষ দুই বলে রান নিতে পারেননি আরেক ওপেনার ভেঙ্কাটেশ আইয়ার। পাওয়ার প্লের শেষ ওভারে ফিরেও নিখুঁত লাইন-লেংথ ধরে রাখেন মুস্তাফিজ। দেন ৫ রান।