হাসপাতাল থেকে ছাড়া পেলেন কপিল দেব

Looks like you've blocked notifications!
ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। ছবি : সংগৃহীত

বুকে ব্যথা নিয়ে গত বৃহস্পতিবার দিল্লির একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব। সেদিন রাতেই তাঁর অ্যানজিওপ্লাস্টি করা হয়। আশার কথা তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। আজ রোববার হাসপাতাল থেকে ছাড়া পেলেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

কপিল দেবের হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার খবর সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন তাঁর এক সময়ের সতীর্থ চেতন শর্মা। এর আগে হাসপাতালের বেডে শুয়ে থামস আপের মাধ্যমে সবাইকে আশ্বস্ত করেছিলেন তিনি। সেই  ছবিও পোস্ট করেছিলেন চেতন।

কপিল দেবের অসুস্থতার খবরে সারা বিশ্বের ক্রীড়াঙ্গনে হতাশা নেমে আসে। সাবেক তারকার দ্রুত আরোগ্য কামনা করছিলেন শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, গৌতম গম্ভীরদের মতো তারকারা। শেষ পর্যন্ত তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

ভারতীয় ক্রিকেটে কিংবদন্তি অনেকেই এসেছেন। তবে তাঁদের সবার মধ্যেও একটা আলাদা জায়গা আছে কপিল দেবের। ডানহাতি এই পেস বোলিং অলরাউন্ডারের হাত ধরেই শ্রেষ্ঠত্বের পথে যাত্রা শুরু করেছিল ভারত। তাঁর নেতৃত্বে জিতেছিল প্রথম বিশ্বকাপ শিরোপা। ১৯৮৩ সালের সেই অনন্য সাফল্যটিই বদলে দিয়েছিল ভারতের ক্রিকেটীয় চালচিত্র। ফলে এখনো সবার মনে একটা অন্য রকম জায়গা করে আছেন কপিল দেব।

ভারতের হয়ে ১৩১টি টেস্ট খেলে ব্যাট হাতে পাঁচ হাজার ২৪৮ রান নিয়েছেন কপিল; বল হাতে নিয়েছেন ৪৩৪টি উইকেট। এ ছাড়া ২২৫টি ওয়ানডে খেলে ২৫৩টি উইকেট নেওয়ার পাশাপাশি তিন হাজার ৭৮৩ রান করেন।