দক্ষিণ আফ্রিকার বাংলাদেশ সফর

ডি ভিলিয়ার্স টেস্টে, স্টেইন ওয়ানডেতে নেই

Looks like you've blocked notifications!
এবি ডি ভিলিয়ার্স (বাঁয়ে) ও ডেল স্টেইন। ছবি : এএফপি

আগামী জুলাইয়ে দুটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা দল। বুধবার এই সফরের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। টেস্টে এবি ডি ভিলিয়ার্স ও ওয়ানডেতে ডেল স্টেইনকে বিশ্রাম দেওয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে অধিনায়ক ডি ভিলিয়ার্স আগেই জানিয়েছিলেন, প্রথম সন্তানের জন্মের কারণে কিছুদিন ছুটি চান তিনি। ওই সময়েই আবার বাংলাদেশ সফর। তাই টেস্ট সিরিজে তাঁকে বিশ্রাম দিয়েছে সিএসএ।

ওয়ানডেতে স্টেইনের পাশাপাশি আরেক পেসার ভার্নন ফিল্যান্ডারকেও ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হয়েছে। স্টেইন টি-টোয়েন্টিতেও খেলবেন না।

জুলাইয়ের প্রথম সপ্তাহে ঢাকায় আসতে পারে দক্ষিণ আফ্রিকা। ৫ ও ৭ জুলাই দুটো টি-টোয়েন্টি এবং ১০, ১২ ও ১৫ জুলাই ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ হওয়ার কথা। ২১ জুলাই থেকে প্রথম টেস্ট ও ৩০ জুলাই থেকে শুরু হতে পারে দ্বিতীয় টেস্ট।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল : হাশিম আমলা (অধিনায়ক), ডিন এলগার, রিজা হেনড্রিক্স, ফাফ ডু প্লেসি, স্টিয়ান ভ্যান জিল, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক, ভার্নন ফিল্যান্ডার, ডেল স্টেইন, মর্নে মরকেল, অ্যারন ফাঙ্গিসো, সাইমন হার্মার, টেম্বা বাভুমা, কাগিসো রাবাদা, ডেন ভিলাস।

ওয়ানডে দল : এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা (সহ-অধিনায়ক), কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসি, রিলি রুসো, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারদিন, ক্রিস মরিস, মর্নে মরকেল, ইমরান তাহির, কাগিসো রাবাদা, কাইল অ্যাবট, অ্যারন ফাঙ্গিসো, ওয়েইন পার্নেল, রায়ান ম্যাকলারেন। 

টি-টোয়েন্টি দল : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিলি রুসো, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেভিড উইজা, ক্রিস মরিস, কাইল অ্যাবট, কাগিসো রাবাদা, অ্যারন ফাঙ্গিসো, এডি লেইয়া, ওয়েইন পার্নেল, বিউরান হেনড্রিক্স।