শ্রীলঙ্কা সফরেই যোশি, আসছেন জন্টি রোডসও

Looks like you've blocked notifications!

কদিন আগেই শোনা গিয়েছিল, বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হতে যাচ্ছেন ভারতীয় সাবেক স্পিনার সুনীল যোশি। শেষ পর্যন্ত তা-ই হয়েছে। তাঁকে শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ দলের দায়িত্ব দেওয়া হচ্ছে। এই সফর তাঁর জন্য একটা পরীক্ষা। উত্তীর্ণ হতে পারলেই দীর্ঘ মেয়াদে দায়িত্ব দেওয়ার কথা ভাববে বিসিবি।

রোববার বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান হায়দরাবাদে সাংবাদিকদের বলেন, ‘সুনীল যোশির সঙ্গে আমাদের কথা অনেকটাই চূড়ান্ত হয়েছে। আপাতত শ্রীলঙ্কা সফরের জন্য তাঁকে দায়িত্ব দেওয়া হচ্ছে। এ সফরে তাঁর কাজ পর্যবেক্ষণ করব আমরা। যদি তাঁর অধীনে স্পিনাররা ভালো কিছু করতে পারে, তাহলে দীর্ঘ মেয়াদে নেওয়া হবে তাঁকে। আশা করছি, তাঁর অধীনে আমাদের স্পিনাররা ভালো কিছু করবে।’

ফিল্ডিং কোচের ব্যাপারেও আলোচনার অগ্রগতি হয়েছে বলে জানালেন এই বিসিবি পরিচালক, ‘হ্যাঁ, ফিল্ডিং কোচ জন্টি রোডসের সঙ্গে কথা অনেকটাই চূড়ান্ত হয়েছে। তবে তাঁকে হয়তো পূর্ণকালীন দায়িত্বে পাওয়া যাবে না। তবে ছোট ছোট সময়ের জন্য ক্যাম্পে পাওয়া যেতে পারে তাঁকে। আপাতত সেভাবেই নেওয়ার পারিকল্পনা চলছে।’

বিসিবি কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে এখন হায়দরাবাদে যোশি। শুক্রবার কথা বলেছেন বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে। শনিবার কথা বলেছেন আকরাম খানসহ অন্য কর্মকর্তাদের সঙ্গে।

ভারতের হয়ে ১৫টি টেস্ট ও ৬৯ ওয়ানডে খেলেছেন যোশি। ২০০০ সালে অভিষেক টেস্টে বাংলাদেশের বিপক্ষে খেলে গিয়েছিলেন তিনি। নিয়েছিলেন পাঁচ উইকেট।