আইপিএল

নিলামে নামই ওঠেনি তামিম-তাসকিনের!

Looks like you've blocked notifications!

উপেক্ষিত ছিলেন মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ ও এনামুল হক। আইপিএলের নিলামে এই চার ক্রিকেটারের নাম উঠলেও কোনো ফ্র্যাঞ্চাইজি তাঁদের কিনতে আগ্রহ দেখায়নি। আরো বড় হতাশার খবর হলো, নিলামে নামই ওঠেনি বাংলাদেশের মারকুটে ব্যাটসম্যান তামিম ইকবাল ও পেসার তাসকিন আহমেদের। 

অথচ আইপিএল নিলামের জন্য যে তালিকা এবার প্রকাশ করা হয়েছিল, সেখানে ১৫৭ নম্বরে ছিলেন তামিম এবং ২৩০ নম্বর খেলোয়াড় হিসেবে তালিকায় ছিলেন তাসকিন। কেন তাঁদের নাম নিলামে ওঠেনি সেটাও প্রকাশ করেনি আইপিএল কর্তৃপক্ষ!

তাই দশম আইপিএলের নিলামে থাকা ছয় বাংলাদেশি ক্রিকেটারের মধ্যে কোনো খেলোয়াড়ই বিক্রি হয়নি। 

অবশ্য বাংলাদেশি ক্রিকেটার হিসেবে জনপ্রিয় এই লিগে খেলছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সাকিব কলকাতা নাইট রাইডার্সে ও মুস্তাফিজ রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদে।

গত আসরে অসাধারণ পারফর্ম করায় মুস্তাফিজকে আগেই দলভুক্ত করে হায়দরাবাদ। আর কলকাতাও রেখে দেয় সাকিবকে। তাই এ দুজন ক্রিকেটারের নাম নিলামে ওঠেনি।

গতবার আসরজুড়েই ক্রিকেট দর্শকদের মন্ত্রমুগ্ধ করে রেখেছিলেন মুস্তাফিজ। কাটার, স্লোয়ার আর ইয়র্কারে প্রতিনিয়ত বিভ্রান্ত করেছেন বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানকে। ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে হায়দরাবাদের শিরোপাজয়ের অন্যতম নায়ক ছিলেন কাটার-মাস্টার।