ছয় গোলের রোমাঞ্চে বার্সেলোনার জয়

Looks like you've blocked notifications!

গত সপ্তাহে লা লিগার ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ২-১ গোলে হেরে হোঁচট খেয়েছিল বার্সেলোনা। রোববার ভ্যালেন্সিয়ার বিপক্ষে জিততেও বেশ কষ্ট করতে হয়েছে কাতালানদের। ন্যু ক্যাম্পে উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষপর্যন্ত অবশ্য ৪-২ গোলের জয় দিয়ে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে লুইস এনরিকের শিষ্যরা। জোড়া গোল করেছেন লিওনেল মেসি।

নিজেদের মাঠে শুরুতেই পিছিয়ে পড়েছিল বার্সেলোনা। ২৯ মিনিটে ম্যাচের প্রথম গোলটি করেছিলেন ভ্যালেন্সিয়ার লিকুইম মাঙ্গালা। ৩৫ মিনিটের মাথায় এই গোল শোধ করে খেলায় সমতা ফেরান লুইস সুয়ারেজ। ৪৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে  বার্সেলোনাকে চালকের আসনে বসান মেসি। তবে এক মিনিট পরেই আবারও বার্সেলোনার জালে বল জড়িয়ে দেন মুনির আল হাদ্দাদি।

দ্বিতীয়ার্ধে অবশ্য প্রতিপক্ষকে আর কোনো সুযোগ দেননি বার্সেলোনার তারকা ফুটবলাররা। ৫২ মিনিটে হাভিয়ের মাচেরানোর পাস থেকে বল পেয়ে মেসি করেন নিজের দ্বিতীয় গোল। আর ৮৯ মিনিটে ভ্যালেন্সিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আন্দ্রে গোমেজ।

দ্বিতীয়ার্ধের পুরোটাই অবশ্য ভ্যালেন্সিয়াকে খেলতে হয়েছে ১০ জনের দল নিয়ে। ৪৪ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার মাঙ্গালাকে।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে এই জয় দিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কিছুটা কমিয়েছে বার্সেলোনা। ২৮ ম্যাচ শেষে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে কাতালানরা। আর এক ম্যাচ কম খেলেই ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছে রিয়াল মাদ্রিদ।