এখনো মিডিয়া এড়িয়ে চলছেন মেসিরা

Looks like you've blocked notifications!

গত নভেম্বরে দেশের মিডিয়াকে বয়কট করেছিলেন মেসি-আগুয়েরোরা। এখন পর্যন্ত সেটি অব্যাহত আছে। আর্জেন্টিনার সাংবাদিক শুনলেই নাক সিটকে দূরে চলে যাচ্ছেন দেশটির ফুটবলাররা। বিশ্বকাপ বাছাইপর্বে আগামী ২৩ মার্চ চিলির বিপক্ষে খেলবেন মেসিরা। এরপর ২৮ মার্চ লাপাজে বলিভিয়া আতিথেয়তা দেবে আর্জেন্টিনাকে। তবে ম্যাচ দুটির আগে সাংবাদিকদের সামনে আসেননি আর্জেন্টিনার কোনো ফুটবলার। শোনা যাচ্ছে, বিশ্বকাপের বাছাইপর্ব বৈতরণী পার করেই মিডিয়ার সামনে আসবেন মেসিরা।

এর আগে গত ৩০ নভেম্বর বাছাইপর্বের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ৩-০ গোলে হেরে যাওয়ার পর আর্জেন্টিনার ফুটবলারদের বেশ বাজেভাবে সমালোচনা করেছে আর্জেন্টিনার সংবাদমাধ্যমগুলো। দেশটির একটি রেডিওতে তারকা স্ট্রাইকার এজেকুয়েল লাভেজ্জিকে নিয়ে বলা হয় যে, অনুশীলনে গাঁজা সেবন করেন লাভেজ্জি। দেশটির সাংবাদিক গ্যাব্রিয়েল অ্যানিলো যিনি রেডিও মিট্রেতে কাজ করেন, এই টুইটবার্তায় তিনি অভিযোগ করেন অনুশীলন ফাঁকি দিয়ে গাঁজা সেবন করে থাকেন লাভেজ্জি। মূলত লাভেজ্জিকে নিয়ে পরিবেশন করা এই সংবাদের কারণেই গণমাধ্যম বয়কট করেছেন মেসিরা।

ব্রাজিল ম্যাচের পর কলম্বিয়ার বিপক্ষে ৩-০ গোলে ম্যাচ জয়ের পর মেসির নেতৃত্বে আর্জেন্টিনার ২৫ জন খেলোয়াড় একসঙ্গে সংবাদ সম্মেলনে আসেন। মেসি বলেন, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই বয়কট চলবে। তিনি আরো জানান, ‘দলগতভাবেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। এটা বেশিদিন চলবে না আমি আশা করি, তবে আপাতত আমরা কেউ গণমাধ্যমের সঙ্গে কথা বলব না। ম্যাচ হারার পর বা খারাপ খেললে আমাদের ব্যক্তিগত জীবন নিয়ে কুৎসা রটনা করা হয়। যেগুলো খুবই দুর্ভাগ্যজনক। আমি দুঃখিত, তবে আমাদের আর কোনো উপায় ছিল না।’