ওয়ানডে হ্যাটট্রিকে পঞ্চম বাংলাদেশি তাসকিন

Looks like you've blocked notifications!

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বল হাতে খুব একটা জ্বলে উঠতে পারেননি বাংলাদেশের বোলাররা। ডাম্বুলার ব্যাটিং সহায়ক উইকেটে মাশরাফিদের ভালোই ভুগিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। তবে ইনিংসের শেষ ওভারটা দারুণভাবে স্মরণীয় করে রাখলেন তাসকিন আহমেদ। বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন ওয়ানডেতে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হয়ে খেলেছেন লঙ্কান ব্যাটসম্যানরা। কুশল মেন্ডিসের শতক ও অধিনায়ক উপুল থারাঙ্গার অর্ধশতকে ভর করে ৪৯ ওভার শেষে শ্রীলঙ্কার স্কোরবোর্ডে জমা হয়েছিল ৩০৬ রান। শেষ ওভারে বল করতে এসেছিলেন তাসকিন। ওভারের দ্বিতীয় বলে একটি চারও হজম করেছিলেন। কিন্তু তার পরের তিনটি বল হয়তো আজীবন স্মরণে থাকবে ডানহাতি এই পেসারের।

তৃতীয় বলে আসেলা গুনারত্নে মিড অফে ক্যাচ দিয়েছিলেন সৌম্য সরকারের হাতে। চতুর্থ বলটি ছিল ফুলটস। উড়িয়ে মারতে চেয়েছিলেন সুরঙ্গা লাকমল। কিন্তু ব্যাট-বলের সংযোগ ঠিকঠাক না হওয়ায় মিডউইকেটে ধরা পড়েছেন মুস্তাফিজুর রহমানের হাতে। আর পঞ্চম বলে উইকেট নিয়ে হ্যাটট্রিক করার জন্য কারো সহায়তাও নিতে হয়নি তাসকিনকে। দুর্দান্ত এক ইয়র্কারে ভেঙে দিয়েছেন নুয়ান প্রদীপের উইকেট।

ওয়ানডেতে তাসকিনের আগে হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের আরো চারজন বোলার। ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে প্রথম হ্যাটট্রিকটি করেছিলেন শাহাদাত হোসেন। ২০১০ সালে আব্দুর রাজ্জাকও হ্যাটট্রিক করেছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে, মিরপুরে। ২০১৩ সালে বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন রুবেল হোসেন। মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে। আর ২০১৪ সালে তাইজুল ইসলাম হ্যাটট্রিকের দেখা পেয়েছিলেন মিরপুরে, জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে।