অপ্রতিরোধ্য ব্রাজিল

Looks like you've blocked notifications!

এই দলটি সর্বশেষ কবে হেরেছিল, তা মনে করতে আপনাকে বেশ খাটাখাটুনি করতে হবে। জেনে রাখুন, সর্বশেষ নয় ম্যাচে টানা জয় পেয়েছে ব্রাজিল। নতুন কোচ টিটের অধীনে এখনো কোনো ম্যাচ হারেনি সেলেসাওরা। গত বছরের জুনে কোপা আমেরিকায় সর্বশেষ পেরুর বিপক্ষে ১-০ গোলে হারের পর এখন পর্যন্ত প্রতিপক্ষের জালে ২৫ বার বল জড়িয়েছেন নেইমাররা। হজম করতে হয়েছে মাত্র পাঁচ গোল। বোঝা যাচ্ছে, নতুন কোচের অধীনে কতটা দুর্দান্ত খেলছে হলুদ জার্সিধারীরা।  

আজ ভোরে নেইমার, মার্সেলো ও ফিলিপে কৌতিনিয়োর গোলে প্যারাগুয়েকে ৩-০ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্বকাপজয়ী দলটি। এই জয়ে ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করে ফেলল ব্রাজিল। 

সাও পাওলোর করিন্থিয়ান্স অ্যারেনায় শুরু থেকেই প্যারাগুয়েকে খুব একটা আমলে নেয়নি টিটের শিষ্যরা। পঞ্চম মিনিটেই ফ্রিকিক পায় ব্রাজিল। ডি-বক্সের একটু বাইরে নেইমারকে বাজেভাবে ট্যাকল করেন ভালদেজ। নেইমার নেওয়া ফ্রিকিক চলে যায় গোলবারের ওপর দিয়ে। 

১৩তম মিনিটে গোলের দারুণ সুযোগ পায় প্যারাগুয়ে। ব্রাজিলের গোলরক্ষককে একা পেয়েও পোস্টের বাইরে দিয়ে বল মেরে দেন গনজালেস। ২৬তম মিনিটে সিলভার দারুণ হেড ঠেকিয়ে দেন প্যারাগুয়ের গোলরক্ষক। 

৩৪তম মিনিটে লিড পায় ব্রাজিল। পাউলিনিয়োর পাসে বল পেয়ে দারুণ এক গোল করেন কৌতিনিয়ো। এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাজিল। দ্বিতীয়ার্ধেও আক্রমণ ধরে রাখেন নেইমাররা। ৫২তম মিনিটে নেইমারকে বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি পায় ব্রাজিল। তবে নেইমারের নেওয়া কিক ঠেকিয়ে দেন গোলরক্ষক আন্তোনি সিলভা।

তবে ৬৪তম আর ভুল করেননি নেইমার। মাঝমাঠ থেকে একক প্রচেষ্টায় গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন এই তারকা ফুটবলার। ৭২তম মিনিটে অফসাইডের কারণে নেইমারের গোল বাতিল হয়। আর ৮৫তম মিনিটে গোলরক্ষকের ওপর দিয়ে বল জালে পাঠান মার্সেলো। এই জয়ে ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করল ব্রাজিল। বাছাইপর্বের অন্য ম্যাচে ইকুয়েডরকে ২-০ গোলে হারিয়েছে কলম্বিয়া। আর ৩-১ গোলে সানচেজের চিলি হারিয়েছে ভেনেজুয়েলাকে।