মুস্তাফিজকে বসিয়েই রাখছে হায়দরাবাদ!

Looks like you've blocked notifications!

গত  আসরে সানরাইজার্স হায়দরাবাদের শিরোপাজয়ের অন্যতম নায়ক ছিলেন মুস্তাফিজুর রহমান। ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে পুরো ক্রিকেট বিশ্বকেই রীতিমতো চমকে দিয়েছিলেন তিনি। আইপিএলের সেরা উদীয়মানের পুরস্কারও পেয়েছিলেন সেবার মুস্তাফিজ। 

সেই মুস্তাফিজ কিনা এবারের আইপিএলে এক রকম অবহেলার শিকার। মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে একটি ম্যাচ খেলার পর টানা গত তিনটি ম্যাচ বসিয়ে রাখা হয়েছে তাঁকে। আজ রাইজিং পুনের বিপক্ষে ম্যাচেও উপেক্ষিত হয়েছেন কাটার-মাস্টার। এ নিয়ে টানা চার ম্যাচ বসিয়ে রাখা হয়েছে এই তরুণ বাঁহাতি পেসারকে।     

মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে প্রথম ম্যাচে চরম ব্যর্থতায় হয়তো কাটার-মাস্টারকে একাদশে রাখার আস্থা পাচ্ছে না হায়দরাবাদ। সে ম্যাচে ২.৪ ওভার বল করে ৩৪ রান দেন তিনি। তা ছাড়া প্রথম ওভারে খরচ করেছিলেন ১৯ রান। 

অবশ্য এখন গুঞ্জন শোনা যাচ্ছে মুস্তাফিজ দেশে ফিরে আসতে পারেন। কারণ কয়েকদিন বাদেই বাংলাদেশ দল ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফিকে সামনে রেখে প্রস্তুতি ক্যাম্প করতে ইংল্যান্ডে যাচ্ছে। কাটার-মাস্টারও হয়তো এই দলের সঙ্গেই ইংল্যান্ডে যেতে ঢাকায় ফিরে আসতে পারেন। অবশ্য নিশ্চিত করে কিছু জানা যায়নি এখনো।  

আগামী ১২ থেকে ২৪ মে আয়ারল্যান্ডে স্বাগতিক দল ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। আর ১ জুন থেকে হবে চ্যাম্পিয়নস ট্রফি।

এই দুটি আসরের আগে ইংল্যান্ডে সাসেক্সের মাঠে একটি প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ। তাই আগেভাগেই দেশ ছেড়ে যাওয়ার কথা মাশরাফিদের। সাসেক্সে ১০ দিনের একটি প্রস্তুতি ক্যাম্পের জন্য আগামী বুধবার দেশ ছাড়তে পারে বাংলাদেশ দল।