হারের বেদনা নিয়ে ঢাকা ছেড়েছে ভারতীয় দল

Looks like you've blocked notifications!
ওয়ানডে সিরিজে ভারতীয় দলের একটি সাফল্য উদযাপন। ছবি : এএফপি

ওয়ানডে সিরিজ হারের বেদনা নিয়ে ঢাকা ছেড়ে গেছে ভারতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার দুপুর ১টা ২০ মিনিটে জেট এয়ারওয়েজের একটি বিমানে ভারতের ১৪ জন ক্রিকেটার ঢাকা ত্যাগ করেন। 

তবে বিমানের টিকিট না পাওয়ায় রয়ে গেছেন অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং কয়েকজন কোচিং স্টাফ। শুক্রবার ঢাকা ছেড়ে যাওয়ার কথা তাঁদের। 

ভারতীয় দলের লিয়াজোঁ অফিসার ও সাবেক ব্যাটসম্যান হাসানুজ্জামান খান জানিয়েছেন এই তথ্য। 

ভারতীয় দলের অবশ্য শুক্রবার ঢাকা ছাড়ার কথা ছিল। শেষ ওয়ানডে ম্যাচ রিজার্ভ ডেতে না গড়ানোয় একদিন আগেই দেশে ফেরার সুযোগ পেয়েছে তারা। 

ফতুল্লায় অনুষ্ঠিত সিরিজের একমাত্র টেস্ট ড্র হয়েছে। অবশ্য বৃষ্টির কারণে সে ম্যাচের বেশির ভাগ সময়ই খেলা হয়নি। প্রথম ইনিংসে ভারত ব্যাট করতে নেমে ৪৬২ রান করে ইনিংস ঘোষণা করে। জবাবে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় মাত্র ২৫৬ রানে। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ব্যাট করতে নেমে ২৩ করে।

তবে মিরপুরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দেখা গেল ভিন্ন চিত্র। বাংলাদেশ জিতেছে ২-১ ব্যবধানে। ভারতকে এই প্রথম ওয়ানডে সিরিজে হারাল বাংলাদেশ।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছে ৭৯ রানের বিশাল ব্যবধানে। আর দ্বিতীয় ওয়ানডেতে মাশরাফিরা ছয় উইকেটে টিম ইন্ডিয়াকে হারিয়ে সিরিজ জিতে নেয়। অবশ্য শেষ ম্যাচে ৭৭ রানে হেরে যায় বাংলাদেশ।