দক্ষিণ আফ্রিকা ঢাকায় আসছে মঙ্গলবার

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

প্রায় এক মাসের সফরে মঙ্গলবার বাংলাদেশে আসছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। বাংলাদেশ সময় সকাল পৌনে ৯টায় ঢাকায় পৌঁছার কথা হাশিম আমলা-ডি ভিলিয়ার্সদের। সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে এই তথ্য।

এই সফরে দক্ষিণ আফ্রিকা দুটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে। তার আগে ৩ জুলাই একটি প্রস্তুতিমূলক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। ফতুল্লার খানসাহেব ওসমান আলী স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে ম্যাচটি খেলবে তারা।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হবে ৫ জুলাই। দ্বিতীয় ম্যাচটি হবে ৭ জুলাই। দুটি ম্যাচই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে।

১০, ১২ ও ১৫ জুলাই হবে তিনটি ওয়ানডে। প্রথম দুটি ম্যাচ মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে এবং তৃতীয় ম্যাচটি হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

সিরিজের প্রথম টেস্টও হবে চট্টগ্রামে। ২১ থেকে ২৫ জুলাই। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে, ৩০ জুলাই থেকে ৩ আগস্ট।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল : হাশিম আমলা (অধিনায়ক), ডিন এলগার, রিজা হেনড্রিক্স, ফাফ ডু প্লেসি, স্টিয়ান ভ্যান জিল, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক, ভার্নন ফিল্যান্ডার, ডেল স্টেইন, মর্নে মরকেল, অ্যারন ফাঙ্গিসো, সাইমন হার্মার, টেম্বা বাভুমা, কাগিসো রাবাদা, ডেন ভিলাস।

ওয়ানডে দল : এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা (সহ-অধিনায়ক), কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসি, রিলি রুসো, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারদিন, ক্রিস মরিস, মর্নে মরকেল, ইমরান তাহির, কাগিসো রাবাদা, কাইল অ্যাবট, অ্যারন ফাঙ্গিসো, ওয়েইন পার্নেল, রায়ান ম্যাকলারেন। 

টি-টোয়েন্টি দল : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিলি রুসো, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেভিড উইজা, ক্রিস মরিস, কাইল অ্যাবট, কাগিসো রাবাদা, অ্যারন ফাঙ্গিসো, এডি লেইয়া, ওয়েইন পার্নেল, বিউরান হেনড্রিক্স।