দেশে ফিরে যাচ্ছেন ডি ভিলিয়ার্স

Looks like you've blocked notifications!
এবি ডি ভিলিয়ার্স। ছবি : এএফপি

সন্তান ভূমিষ্ঠ হওয়ার সময় স্ত্রীর পাশে থাকবেন বলে টেস্ট সিরিজের দলে রাখা হয়নি তাঁকে। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজও খেলবেন না এবি ডি ভিলিয়ার্স। টি-টোয়েন্টি সিরিজ শেষে বুধবার রাতে দেশে ফিরে যাচ্ছেন প্রোটিয়াদের ওয়ানডে অধিনায়ক।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অতিথিদের নেতৃত্ব দেবেন হাশিম আমলা। ডি ভিলিয়ার্সের জায়গায় সুযোগ পেয়েছেন দ্বিতীয় টি-টোয়েন্টির সেরা খেলোয়াড় লেগস্পিনার এডি লেইয়া।  

মঙ্গলবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) অফিশিয়াল ফেসবুক পেজে এই তথ্য নিশ্চিত করেছে। 

বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ধীরগতির ওভার রেটের জন্য এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন ডি ভিলিয়ার্স। তাই বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে এমনিতেই খেলতে পারতেন না। বাকি দুই ম্যাচে এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজমেন্ট।

প্রোটিয়াদের কোচ রাসেল ডোমিঙ্গো জানিয়েছেন, ‘সামনে ব্যস্ত সূচির কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এবি ডি ভিলিয়ার্সকে আমরা মিস করব। তার অনুপস্থিতিতে নতুনদের পরখ করা যাবে। তা ছাড়া সন্তান জন্ম দেওয়ার সময় স্ত্রীর পাশে থাকাও তার জন্য জরুরি।’

দক্ষিণ আফ্রিকা দলের লিয়াজোঁ কর্মকর্তা হাসানুজ্জামান জানিয়েছেন, ‘আগামীকাল রাত ৯টার ফ্লাইটে এবি ডি ভিলিয়ার্স দেশে ফিরে যাবেন।’