সেমিফাইনালে মুখোমুখি সেরেনা-শারাপোভা

Looks like you've blocked notifications!
মারিয়া শারাপোভা ও সেরেনা উইলিয়ামস। ছবি : রয়টার্স

উইম্বলডনের সেমিফাইনালে মুখোমুখি হয়ে গেছেন মেয়েদের এককের সেরা দুই তারকা মারিয়া শারাপোভা ও সেরেনা উইলিয়ামস। রাশিয়ান তারকা শারাপোভা কোয়ার্টার ফাইনালে ৬-৩, ৬-৭ (৭/৩), ৬-২ গেমে হারিয়েছেন যুক্তরাষ্ট্রের কোকো ভান্ডেওয়েগেকে। সেরেনা ৩-৬, ৬-২, ৬-৩ গেমের জয় পেয়েছেন ভিক্টোরিয়া আজারেঙ্কার বিপক্ষে।

২০১৪ সালের উইম্বলডনের তৃতীয় রাউন্ডে ফ্রান্সের এলিজ কর্নেটের কাছে হেরে গিয়েছিলেন সেরেনা। তার পর থেকে টানা ২৬ ম্যাচ জিতেছেন মেয়েদের এককের শীর্ষ এই তারকা। এ বছরের প্রথম দুটি গ্র্যান্ড স্লাম, অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেনের শিরোপাও উঠেছে সেরেনার হাতে। এবার উইম্বলডনের শিরোপা জিততে পারলে এক বছরে চারটি গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের দারুণ কীর্তি গড়ার পথে আরেক ধাপ এগিয়ে যাবেন সেরেনা। ১৯৯৮ সালে প্রথম খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়েছিলেন স্টেফি গ্রাফ।

অন্যদিকে, শারাপোভা মরিয়া হয়ে আছেন সেরেনা-বাধা অতিক্রম করার জন্য। ২০০৪ সালের উইম্বলডনের ফাইনালে সেরেনাকে হারিয়েই প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন শারাপোভা। কিন্তু সর্বশেষ ১৬টি মুখোমুখি লড়াইয়ে আর একটিও জয় পাননি রাশিয়ার এই লাস্যময়ী তারকা। এবার তিনি সেরেনা-বাধা অতিক্রম করতে পারবেন কি না, সেটাই দেখার বিষয়।

মেয়েদের এককের অপর সেমিফাইনালে মুখোমুখি হবেন গ্যাব্রিন মুগুরুজা ও অগ্নিয়েস্কা রাদওনেস্কা।