নেইমারকে নিয়েই ব্রাজিল দল ঘোষণা

Looks like you've blocked notifications!

নতুন মৌসুমে ভালোই বিপাকে পড়েছেন নেইমার। ২২২ মিলিয়ন ডলারে বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট জার্মেইনে এসেছেন ব্রাজিল তারকা। তবে নেইমারকে পিএসজিতে খেলার অনাপত্তিপত্র দিচ্ছে না বার্সেলোনা। সে কারণে প্যারিসে এলেও এখনো মাঠে নামতে পারেননি এই তারকা। তবে নেইমারকে কিছুটা হলেও স্বস্তি দিলেন ব্রাজিল কোচ টিটে। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে নেইমারকে রেখেই ঘোষণা করেছেন ব্রাজিল দল। ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দুটিতে ফিলিপে কৌতিনহো, রবার্তো ফিরমিনোরাও রয়েছেন।

এরই মধ্যে রাশিয়া বিশ্বকাপের টিকেট নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল। তবে এখনো চারটি ম্যাচ বকি রয়েছে পাঁচবারের বিশ্বকাপজয়ী দলটির। আগামী ৩১ আগস্ট ঘরের মাঠে ষষ্ঠ স্থানে থাকা ইকুয়েডরের মুখোমুখি হবে নেইমারের দল। আর ৫ সেপ্টেম্বর নেইমারদের প্রতিপক্ষ কলম্বিয়া। এ দুটি ম্যাচে খেলবেন নেইমার। 

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে বাছাইপর্বে ১৪ ম্যাচ থেকে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ব্রাজিল। ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইকুয়েডর। ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে উরুগুয়ে। পয়েন্ট সমান থাকলেও গোল ব্যবধানে উরুগুয়ের পেছনে চিলি। আর ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে মেসির আর্জেন্টিনা। এ অঞ্চল থেকে সরাসরি বিশ্বকাপে খেলবে চারটি দল। আর পঞ্চম স্থানের দলটিকে প্লেঅফে খেলেই বিশ্বকাপের টিকেট কাটতে হবে। 

শক্তিশালী দল নিয়েই ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে নামবে ব্রাজিল। নেইমার ছাড়াও দলে ফেরানো হয়েছে কৌতিনহো, ফিরমিনো, গাব্রিয়েল জেসুসকে। তবে ডেভিড লুইস ও ডগলাস কস্তার জায়গা হয়নি বাছাইপর্বের ম্যাচ দুটিতে। এ ছাড়া দানি আলভেজ, ক্যাসিমিরো, মার্সেলোর মতো তারকারা রয়েছেন দলে। 

ব্রাজিল দল  : আলিসন, ক্যাসিও, এডারসন, দানি আলভেজ, রদ্রিগো কাইও, ফাগনার, ফিলিপে লুইস, মার্সেলো, মারকুইনহোস, মিরান্ডা, থিয়াগো সিলভা।

রেনাতো আগাস্টো, ক্যাসেমিরো, ফিলিপে কৌতিনহো, ফার্নানদিনহো, জুলিয়ানো, লুয়ান, পাউলিনহো, উইলিয়ান, রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল জেসুস, নেইমার ও টাইসন।