বার্সাকে বিধ্বস্ত করে সুপার কাপ রিয়াল মাদ্রিদের

Looks like you've blocked notifications!

ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে প্রথম লেগে ৩-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর দ্বিতীয় লেগেও লস ব্লাঙ্কোসদের কাছে হেরেছে বার্সেলোনা। সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে সার্জিও রামোসরা। দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের জয় নিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতে নিয়েছে রিয়াল মাদ্রিদ। এবার নিয়ে দশমবারের মতো এই শিরোপা জিতল রিয়াল।

এই ম্যাচে খেলেননি রিয়ালের আগের ম্যাচের নায়ক রোনালদো। প্রথম লেগের ম্যাচে রেফারিকে ধাক্কা মেরে পাঁচ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন তিনি। দলের প্রাণভোমরা না থাকলেও জয় পেতে সমস্যা হয়নি রিয়ালের। প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই ছন্দে ছিলেন না মেসি-সুয়ারেজরা। এ সুযোগটাই কাজে লাগায় মাদ্রিদ শিবির।

ম্যাচের শুরু থেকে ফেভারিটের মতো খেলতে থাকেন বেল-বেনজামারা। ম্যাচের চতুর্থ মিনিটে মার্কো এসেনসিওর গোলে এগিয়ে যায় মাদ্রিদ। দুই লেগ মিলিয়ে তখন ৪-১ গোলে পিছিয়ে বার্সেলোনা। ম্যাচে ফেরার আর সুযোগ নেই ভেবেই কি না ভুল পাস দেওয়া শুরু করে পৃথিবীর সবচেয়ে গোছালো দলটি। ছিল সমন্বয়ের অভাবও। এ ম্যাচেও নেইমারের অভাবটা হাড়ে হাড়ে টের পেয়েছে বার্সেলোনা।

গোলের জন্য মরিয়া হয়ে ওঠা মেসি-সুয়ারেজরা চেষ্টা করলেও গোল শোধ করতে পারেননি। উল্টো প্রথমার্ধে আবার পিছিয়ে পড়ে দলটি। ৩৯তম মিনিটে করিম বেনজামার গোলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জিনেদিন জিদানের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে গোল করতে মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। ৫৩ মিনিটে গোলের ভালো সুযোগ পেয়েছিলেন মেসি। তবে বিধি বাম। ক্রসবারে লাগে আর্জেন্টাইন সুপারস্টারের শটটি। ৭১তম মিনিটে কেইলর নাভাসকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন সার্জিও রবার্তো। এরপর মেসির নেওয়া শট ঠেকিয়ে দেন নাভাস। ফিরতি বলে সুয়ারেজের হেডটা প্রতিহত করে রিয়ালের গোলবার। ফলে কোনো গোল না করেই ফিরে আসতে হয় বার্সেলোনাকে।