তরুণ ক্রিকেটারদেরও প্রোটিয়া বধ

Looks like you've blocked notifications!
শতকের পর আকাশে তাকিয়ে বোধহয় সৃষ্টিকর্তাকে খুঁজছেন পিনাক ঘোষ। ছবি : টুইটার

দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হারানোর আনন্দে এখনো উদ্বেলিত বাংলাদেশের মানুষ। সেই খুশি উপভোগ করতে-করতে দক্ষিণ আফ্রিকা থেকেই আরেকটি সুসংবাদ বাংলাদেশকে উপহার দিলেন তরুণ ক্রিকেটাররা। পিনাক ঘোষের দুর্দান্ত শতকের সুবাদে ষষ্ঠ ওয়ানডেতে প্রোটিয়াদের অনূর্ধ্ব-১৯ দলকে সহজেই ৫৮ রানে হারিয়েছে বাংলাদেশ। ৪-২ ব্যবধানে এগিয়ে যাওয়ায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সাত ম্যাচের সিরিজ জয়ও নিশ্চিত।

শুক্রবার ডারবানের চ্যাটসওয়ার্থ ওভাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশকে ৭ উইকেটে ৩০৪ রানের শক্ত অবস্থানে পৌঁছে দিতে সবচেয়ে বড় অবদান পিনাকের। ১৪১ বলে ২১টি চার ও একটি ছক্কাসহ ১৫০ রান—পরিসংখ্যানেই বোঝা যাচ্ছে কতটা আগ্রাসী ছিলেন এই বাঁ-হাতি ওপেনার।

পিনাকের সঙ্গে জয়রাজ শেখ (৬৪) ও অধিনায়ক মেহেদী হাসানের (২৮) দায়িত্বপূর্ণ ব্যাটিং ৩০০-র ওপরে নিয়ে গেছে বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের।

পরে বল হাতেও সফল মেহেদী। অফব্রেকে ৪৫ রানে তাঁর শিকার দুটি। বাংলাদেশের সেরা বোলার অবশ্য নাজমুল হাসান। ৪৮ রানে তিন উইকেট নিয়েছেন এই পেসার। 

তাই ম্যাথিউ ব্রিটজকি (৬২) ও লিয়াম স্মিথের (৩১) সৌজন্যে ৭২ রানের উদ্বোধনী জুটি পেলেও ৪৮.৩ ওভারে ২৪৬ রানে অলআউট হয়ে গেছে স্বাগতিক দল।