লুইস-গেইলঝড়ে প্যাট্রিয়টদের জয়

Looks like you've blocked notifications!

এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে গেইলঝড় খুব একটা দেখা যায়নি। আমেরিকা পর্বে গায়ানা আমাজনের বিপক্ষে ৫৫ বলে ৬৬ রানের একটি ইনিংস খেললেও সেটা আসলে গেইলসুলভ ছিল না। অবশেষে স্বরূপে ফিরলেন ক্যারিবীয় হার্টহিটার ব্যাটসম্যান। সাবেক ক্লাব জ্যামাইকা তালাওয়াসের বিপক্ষে ৫৫ বলে ৭১ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেছেন তিনি। সিপিএলে জয় পেয়েছে তাঁর দল। জ্যামাইকাকে ৩৭ রানে হারিয়েছে গেইলের সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়ট। এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এলো প্যাট্রিয়টরা। 

টস হেরে ওয়ার্নার পার্কে ব্যাট করতে নামে প্যাট্রিয়টরা। শুরুতেই জ্যামাইকার বোলারদের ওপর ঝড় বইয়ে দিতে থাকেন গেইল ও এভিন লুইস। গেইল শান্ত মেজাজে খেললেও লুইস ছিলন অসাধারণ ছন্দে। মাত্র ১০ ওভারে শত রান পূর্ণ করা প্যাট্রিয়টরা প্রথম উইকেটে হারায় ১১২ রানে। ৩৯ বলে ৬৯ রান করে ফিরে যান লুইস। পাঁচটি চার ও ছয়টি ছক্কা হাঁকান এই বাঁহাতি ব্যাটসম্যান। 

এরপর জ্যামাইকা তালাওয়াসের বোলারদের ওপর তাণ্ডব বইয়ে দেন ক্রেইগ ব্রাফেট ও আফগান রিক্রুট মোহাম্মদ নবি। ১২ বলে তিনটি ছয়ে ২৯ রান করেন নবি। আর ১৩ বলে ২৬ রান করেন ব্রাফেট। শেষ পর্যন্ত ৫৫ বলে ৭১ রানে অপরাজিত থাকেন গেইল। চারটি চার ও সমান সংখ্যক ছয়ের মার ছিল তাঁর ইনিংসে। ২০ ওভারে ৩ উইকেটে ২০৮ রানের বিশাল স্কোর দাঁড় করায় সেইন্ট কিটস অ্যান্ড নেভিস।

২০৯ রানের জবাবে খেলতে নেমে জ্যামাইকার হয়ে দারুণ শুরু করেছিলেন ট্রেভন গ্রিফথ ও গ্লেন ফিলিপস। নবম ওভারে দলের রান যখন ৬৪, গ্রিফথকে ফিরিয়ে দেন কার্টার। এরপর দলীয় ৮৪ রানে ফিলিপস ফিরে গেলে চাপে পড়ে যায় দলটি। কুমার সাঙ্গাকারা, লেন্ডল সিমন্স, রোভম্যান পাওয়েলরা নামের প্রতি সুবিচার করতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৭১ রানে শেষ হয় জ্যামাইকার ইনিংস। ফিলিপস ৪১, গ্রিফিথ ও পাওয়েল ৩১ রান করে করেন। প্যাট্রিয়টদের হয়ে তারবাইজ শামসি নেন ৩ উইকেট।