ঈদের আগে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে মুশফিক

Looks like you've blocked notifications!
রাজধানীর মিরপুরে ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থায় সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে মুশফিকুর রহিম। ছবি : ফোকাস বাংলা

ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের পেটানোর পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও অবদান রাখেন মুশফিকুর রহিম। সম্প্রতি এর আরেকটি নজির রাখলেন বা্ংলাদেশ জাতীয় টেস্ট দলের অধিনায়ক। ঈদুল আজহা উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছেন তিনি।

মঙ্গলবার ‘ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা’ নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে এই ঈদ উপহার দেন মুশি। প্রিয় তারকার হাতে ঈদ সামগ্রী পেয়ে যারপরনাই খুশি মুশফিকের খুদে ভক্তরা।

রাজধানীর মিরপুরে সংগঠনটির কার্যালয়ে অনুষ্ঠিত এই ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুশফিক। সেখানে শিশুদের সঙ্গে অনেকটা সময় কাটান তিনি। দেশ সেরা এই ক্রিকেটারের সান্নিধ্য পেয়ে শিশুরাও দারুণ আনন্দ পেয়েছে। মুশফিককে তাঁরা ছড়া, কবিতা, গান গেয়ে শুনিয়েছেন।

ছোট্টভক্তদের আবদারে তাঁদের বেশ কিছু প্রশ্নের জবাব দিয়েছেন টাইগার এই ক্রিকেটার। কয়েকদিন পর শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়া সিরিজ প্রসঙ্গে খুদে ভক্তরা মুশফিকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা এখন অনেক শক্তিশালী দল। অস্ট্রেলিয়া বড় দল হলেও তাদের হারানোর ক্ষমতা আমাদের আছে। মমিনুল আসাতে দলটা আরো শক্তিশালী হয়েছে। আশা করছি, ঈদ উপলক্ষে তোমাদেরসহ দেশের সবাইকে জয় উপহার দিতে পারব।’

সমাজের হতদরিদ্র ও ছিন্নমূল শিশুদের নিয়ে কাজ করায় ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থাকে ধন্যবাদ দিয়েছেন জাতীয় দলের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান। তিনি বলেন, ‘খুব ভালো লাগে যখন দেখি অবহেলিত এই শিশুদের নিয়ে কেউ কাজ করছে। আমরা সবাই যদি নিজেদের অবস্থান থেকে খানিকটা সহায়তা করি তাহলে সমাজে আর কেউ অবহেলিত থাকবে না। লেখাপড়া শিখে এই শিশুরা মানুষের মতো মানুষ হবে। কেবল তখনই সোনার বাংলা গড়ার স্বপ্ন সত্যি হবে।’