বার্সেলোনার জয় আত্মঘাতী গোলে

Looks like you've blocked notifications!

ইউরোপিয়ান ফুটবলের নতুন মৌসুমে বার্সেলোনা এগিয়ে যাচ্ছে দুর্দান্ত গতিতে। লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত সব ম্যাচেই জয় পেয়েছে বার্সেলোনা। কাতালানদের সেই জয়যাত্রা অবশ্য আটকে যেতে বসেছিল চ্যাম্পিয়নস লিগে স্পোর্টিং সিপির বিপক্ষে। কিছুতেই গোলের দেখা পাচ্ছিলেন না বার্সার তারকা ফুটবলাররা। শেষ পর্যন্ত অবশ্য বার্সাকে ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়নি স্পোর্টিংয়ের ডিফেন্ডার সেবেস্তিয়ান কোতেসের আত্মঘাতী গোলের কল্যাণে। ১-০ গোলের জয় দিয়ে নকআউট পর্বের পথে অনেকটাই এগিয়ে গেছেন লিওনেল মেসিরা।

বরাবরের মতো এই ম্যাচেও বেশির ভাগ সময় বলের দখল ছিল বার্সেলোনার কাছে। স্পোর্টিংয়ের রক্ষণভাগে বেশ কয়েকবার আতঙ্কও ছড়িয়েছেন মেসি-সুয়ারেজ-ইনিয়েস্তারা। কিন্তু বল পাঠাতে পারেননি কাঙ্ক্ষিত লক্ষ্যে। প্রথমার্ধটা শেষ হয়েছিল গোলশূন্য ড্র নিয়ে। দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড পেয়ে যায় বার্সেলোনা। ৪৯ মিনিটে লিওনেল মেসির ফ্রিকিক থেকে ভেসে আসা বল ক্লিয়ার করতে গিয়ে সেটা নিজেদেরই জালে জড়িয়ে দিযেছেন স্পোর্টিংয়ের ডিফেন্ডার কোতেস। 

এরপরও বেশ কয়েকবার গোলের সুযোগ তৈরি করলেও অবশ্য স্কোরলাইনটা বড় করতে পারেননি বার্সেলোনার তারকারা। স্পোর্টিংও কয়েকবার চেষ্টা করেছিল গোল শোধ করার। কিন্তু বার্সেলোনার গোলরক্ষক মার্ক স্টেগানের দৃঢ়তায় বারবারই ব্যর্থ হতে হয়েছে স্পোর্টিংয়ের ফরোয়ার্ডদের।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচের দুটিতেই জয় পেয়েছে বার্সেলোনা। ৬ পয়েন্ট নিয়ে তারাই আছে ‘ডি’ গ্রুপের শীর্ষে। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা স্পোর্টিং ও জুভেন্টাস পেয়েছে একটি করে জয়। আর গ্রিসের ক্লাব অলিম্পিয়াকোস হারের মুখ দেখেছে প্রথম দুটি ম্যাচেই। গ্রুপ পর্ব থেকে বিদায়টাও অনেকটা নিশ্চিত হয়ে গেছে তাদের।