আফগানদের উড়িয়ে দিল বাংলাদেশের যুবারা

Looks like you've blocked notifications!

আফগানিস্তান অনূর্ধ্ব ১৯ দলকে হারিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দারুণ শুরু করল বাংলাদেশ। সিলেটে অনুষ্ঠিত প্রথম ম্যাচে আফগানদের ১৪৫ রানের বড় ব্যবধানে পরাজিত করেছে সাইফ হাসানের বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। তৌহিদ হৃদয়ের দুর্দান্ত ব্যাটিং ও কাজী অনিকের অলরাউন্ড পারফরম্যান্সে সহজ জয় তুলে নেয় লাল-সবুজের দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতেছিলেন আফগান অধিনায়ক নাভেদ উল হক। বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান তিনি। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন মুজিব, ইউসুফ জাজাই, শামসুর রাহমানরা। ৮৪ রানেই চার উইকেট হারিয়ে বসে জুনিয়র টাইগাররা। এরপর তৌহিদ ও মাহিদুল ইসলাম আকনের ব্যাটে প্রতিরোধ গড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২২ রানের সংগ্রহ করে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। হৃদয় ৫২, আকন ৩৫, কাজী অনিক ২৭, পিনাক ২৩ ও অধিনায়ক সাইফ করেন ২০ রান।

আফগানিস্তানের হয়ে মুজিব চারটি ও তারিক স্ট্যানিকজাই নেন দুটি উইকেট।

২২৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে কাজী অনিক ও নাইম হাসানের বোলিং তোপে পড়ে মাত্র ৭৭ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। দলের হয়ে তারিক স্ট্যানিকজাই ১৬ ও নিসার ওয়াদাত করেন ১০ রান। কাজী অনিক চারটি ও নাঈম হাসান নেন তিনটি  উইকেট।