ড্র-ই হলো ঢাকা টেস্ট

Looks like you've blocked notifications!
এই ট্রফির জন্য তীব্র লড়াই হতে পারত দুই দলের মধ্যে। কিন্তু বৃষ্টির বাগড়ায় লড়াই আর হলো কই! টেস্ট সিরিজের ট্রফি তাই ভাগাভাগি করে নিতে হলো দুই অধিনায়ক মুশফিকুর রহিম ও হাশিম আমলাকে। ছবি : এএফপি

বৃষ্টির কারণে ড্র হয়েছিল চট্টগ্রাম টেস্ট। ঢাকা টেস্ট শুরুর আগেও শঙ্কা ছিল বৃষ্টির বাগড়ার। বাস্তবেও তা-ই হলো। প্রথম দিনের খেলা শেষে বৃষ্টির হ্যাটট্রিক। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ দিন শেষেও তাই একবারের জন্য মাঠে নামতে পারেনি বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা।

আশা ছিল, শেষ দিনটায় ব্যাট-বলের লড়াই হবে; কিন্তু তা-ও হলো না। আউটফিল্ড ভেজা থাকায় পঞ্চম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হলো। এর মধ্য দিয়ে ড্র দিয়ে শেষ হলো দুই ম্যাচের টেস্ট সিরিজ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দিন শেষে ৮ উইকেট হারিয়ে ২৪৬ রান শুরু করেছিল বাংলাদেশ। ৬৫ রানের লড়াকু ইনিংস খেলে আউট হয়েছিলেন অধিনায়ক মুশফিকুর রহিম। দক্ষিণ আফ্রিকার পক্ষে তিনটি করে উইকেট নিয়েছেন ডেল স্টেইন ও জেপি ডুমিনি। তামিমকে আউট করে স্টেইন ছুঁয়েছেন টেস্টে ৪০০ উইকেটের মাইলফলক।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও ক্রিকেটপ্রেমীদের হতাশ করেছিল বৃষ্টি। চট্টগ্রামেও প্রথম দিনের খেলা হয়েছিল নির্বিঘ্নে। দ্বিতীয় ও তৃতীয় দিনে ব্যাঘাত ঘটিয়েছিল বৃষ্টি। আর শেষ দুই দিনের খেলা মাঠেই গড়াতে পারেনি বৃষ্টির জন্য।