সাকিবের প্রেরণা লাল-সবুজ পতাকা

Looks like you've blocked notifications!
সাকিব আল হাসান। ছবি : ফেসবুকের সৌজন্যে

শেষ প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের কাছে হেরে যাওয়ায় বাংলাদেশের ক্রিকেটারদের আত্মবিশ্বাসে বেশ চিড় ধরেছে। বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচের আগে মাশরাফি-সাকিবদের প্রয়োজন প্রেরণা। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান সেই প্রেরণা খুঁজছেন বাংলাদেশের পতাকায়।

সাকিবের ভাষায় পতাকার লাল-সবুজ রং ‘আমাদের জাতীয় রং’। এই পতাকা গায়ে জড়ালে উদ্দীপ্ত হয়ে ওঠেন তিনি, বুকে পান সাহস। এই শক্তি আর সাহস বুকে নিয়ে দেশের জন্য লড়াই করতে প্রতিজ্ঞাবদ্ধ তিন ধরনের ক্রিকেটে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা সাকিব। তাঁর দৃঢ় বিশ্বাস, সৃষ্টিকর্তার আশীর্বাদ এবং দেশের মানুষের হৃদয় নিংড়ানো ভালোবাসা পেলে তাঁদের পক্ষে সব কিছু অর্জন করা সম্ভব।

এই বিশ্বাসের কথা জানিয়ে ‌ফেসবুক পেজে সাকিব লিখেছেন, ‘আমরা আমাদের জাতীয় রং অনেক গর্ব ও আশা নিয়ে পরি। বুকভরা সাহস আর শক্তি নিয়ে খেলব আপনাদের অফুরন্ত ভালোবাসা এবং সীমাহীন প্রার্থনা মনে রেখে। দেশকে গর্বিত করার জন্য সেই শক্তি ও সাহস যেন খোদা আমাদের দেন।’

বুধবার ক্যানবেরায় বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ আফগানিস্তান। অস্ট্রেলিয়ার রাজধানীতে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে মরিয়া বাংলাদেশ দল এখন নিবিড় অনুশীলনে ব্যস্ত। আফগানিস্তান ম্যাচ যে সাকিবদের জন্য প্রতিশোধেরও মিশন। গত বছর এশিয়া কাপে আফগানদের কাছে হারের লজ্জায় পড়তে হয়েছিল বাংলাদেশকে।