হাসান আলীর অন্যরকম কীর্তি

Looks like you've blocked notifications!

টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট দলগুলোর একটি ঢাকা ডায়মাইটস। অন্য দলগুলোর তুলনায় শক্তি-সামর্থ্যে তাদের অবস্থান বেশ সুদৃঢ়ই বটে। তাদের বিপক্ষে কুমিল্লা ভিক্টোরিয়ানসের লড়াইটা বেশ ভালোই হবে ধরে নিয়েছিল সবাই। বিপিএলে আজ সে দলটির প্রায় সব ব্যাটসম্যানই নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি। এক সুনীল নারাইনকে বাদ দিলে অন্য ব্যাটসম্যানরা একরকম ব্যর্থই হয়েছে। এ ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়িয়েছেন কুমিল্লার পাকিস্তানি পেসার হাসান আলী।      

আসরে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই হাসান আলী বল হাতে দারুণ দৃঢ়তা দেখিয়েছেন। এবারের বিপিএলে প্রথম পাঁচ উইকেট শিকার করেছেন এই পাকিস্তানি পেসার। আজ সোমবার ঢাকার বিপক্ষে ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন তিনি, আর পাঁচটিই হয়েছে বোল্ড।

ম্যাচে নিজের প্রথম ওভারের প্রথম বলেই ফিরিয়ে দেন ক্যারিবীয় ব্যাটসম্যান এভিন লুইসকে। সে ওভারের তৃতীয় আরেকটি বোল্ড করেন বাংলাদেশি ব্যাটসম্যান মেহেদি মারুফকে। এরপর তৃতীয় ওভারের প্রথম বলে মোসাদ্দেক হোসেন সৈকতকে সাজঘরে ফেরান একইভাবে।

ম্যাচে ব্যক্তিগত শেষ ওভারে আলম সাদ্দাম ও আবু হায়দার রনিকে আউট করে পাঁচ উইকেট তুলে নেন এই পাকিস্তানি পেসার। ৩.৩ ওভারে ২০ রান পাঁচ উইকেট নিয়ে অন্যরকম একটি কীর্তি গড়েন তিনি। 

এ ম্যাচে অবশ্য ঢাকার হয়ে সুনীল নারাইন দারুণ একটি ইনিংস খেলেন। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে মাত্র ৪৫ বলে ৭৬ রানের চমৎকার একটি ইনিংস খেলেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। তাঁর অসাধারণ ইনিংসের ওপর ভর করে ঢাকা শেষ পর্যন্ত ১২৮ রান করতে সক্ষম হয়।