ঘরের মাঠে আত্মবিশ্বাস বাড়ানো জয় ভাইকিংসদের

Looks like you've blocked notifications!

হারতে হারতে ত্যক্ত-বিরক্ত হয়ে গিয়েছিল চিটাগং ভাইকিংস। জয় শব্দটাই অচেনা হয়ে যায় সৌম্যদের কাছে। চারদিক থেকে সমালোচনা ধেয়ে আসছিল। সেগুলো সামলাতেও বেগ পেতে হয়েছে দলটিকে। ঘরের মাঠে জয়ে ফেরার প্রতিজ্ঞা করেছিলেন রঞ্চিরা। অবশেষে পরিচিত দর্শকদের সামনে জয়ের ধারায় ফিরেছে চিটাগং। সিলেট সিক্সার্সকে ৪০ রানে হারিয়েছে এবারের আসরে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দলটি।

প্রথমে ব্যাটিং করে ২১১ রানে বিশাল লক্ষ্য দাঁড় করায় চিটাগং। জবাবে ১৭১ রানে থেমে যায় সিলেটের ইনিংস।

পাহাড় সময় রান তাড়া করতে নেমে শুরুটাও বিস্ফোরক হয়েছিল সিলেটের। চার ওভারেই স্কোরে ৪০ রান তুলে ফেলেন দানুশকা গুনাথিলাকা ও আন্দ্রে ফ্লেচার। ৭ বলে ১০ রান কবরা গুনাথিলাকা ফিরলেও ফ্লেচার খেলেন নিজের মতোই।

দ্বিতীয় উইকেট জুটিতে বাবর আজমকে নিয়ে ম্যাচটা জমিয়ে ফেলেছিলেন ফ্লেচার। ১৪তম ওভারে ৪৬ বলে ৭১ রান করা ফ্লেচার আউট হলে জয়ের স্বপ্নটা ভেস্তে যায় সিলেটের। সিক্সার্সের রান তখন ১২৩। খানিকবাদে ভ্যান জাইল ফেরান ৩২ বলে ৪১ রান করা বাবর আজমকে। এরপর সাব্বির-টিম ব্রেসনান দ্রুতই ফিরে গেলে বড় হার নিশ্চিত হয় সিলেটের। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৭১ রানে থেমে যায় সিলেটের ইনিংস।

আসরে দ্বিতীয় জয় পেলেও শেষ চারে যেতে হলে টানা জয় পেতে হবে চিটাগংকে। এই জয় দলটির আত্মবিশ্বাসের পালে যে দারুণভাবে হাওয়া দিল, সেটা হয়তো না বললেও চলে।

এর আগে সিলেট সিক্সার্সের বোলিং লাইন আপকে গুঁড়িয়ে দিয়ে ২০ ওভারে ৫ উইকেটে ২১১ রান করেছে ভাইকিংসরা। এটি এই মৌসুমের সর্বোচ্চ দলীয় রান। সব মিলিয়ে বিপিএলে পঞ্চম সর্বোচ্চ।

এই ম্যাচে টস জিতেন নাসির হোসেন। লুক রঞ্চির চিটাগং ভাইকিংসকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান তিনি।

ব্যাটিং করতে নেমে ঝড় তুলেছিলেন লুক রঞ্চি। তবে তাঁকে সঙ্গ দিতে পারেননি সৌম্য সরকার। মাত্র এক রান করে ফিরে যান এই ব্যাটসম্যান। ২৫ বলে ৪১ রান করেন রঞ্চি। বেশি কিছু করতে পারেননি এনামুল হক বিজয়ও। তিন রান করেন তিনি।

এই ম্যাচে স্টিয়ান ভ্যান জাইল ও সিকান্দার রাজা। ২৬ বলে ৪০ রান করে ভ্যান জাইল আউট হলেও সিকান্দার রাজা এই ম্যাচে রাজত্ব করেন। মাত্র ৪৫ বলে ৯৫ রান করেন জিম্বাবুয়ের এই ব্যাটসম্যান। নয়টি চার ও ছয়টি ছক্কা মারেন তিনি। এ ছাড়া নজিবুল্লাহ জাদরান করেন ১৯ রান।

সিলেটের হয়ে কামরুল ইসলাম রাব্বি নেন দুটি উইকেট।