ক্রিকেটাররা স্মরণ করবেন আনিসুল হককে

Looks like you've blocked notifications!

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। গত বৃহস্পতিবার লন্ডনের একটি হাসপাতালে মারা যান তিনি। তাঁর মৃত্যুতে ক্রীড়াঙ্গনেও শোকের ছায়া নেমে এসেছে। সদ্যপ্রয়াত এই মেয়রের স্মরণে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আজ শনিবার ক্রিকেটাররা কালো ব্যাজ ধারণ করে মাঠে নামবেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ানস ও রংপুর রাইডার্স এবং রাজশাহী কিংস ও ঢাকা ডায়নামাইটস। দুই ম্যাচেই খেলোয়াড়রা কালো ব্যাজ ধারণ করে মাঠে নামবেন।

এ ছাড়া পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) কারণে মাঠে কোনো গান-বাজনা হবে না। বিপিএল গভর্নিং কাউন্সিল সমর্থকদের মাঠে বাঁশি, ঢোল নিয়ে আসতে নিষেধ করেছে।

যুক্তরাজ্যের একটি হাসপাতালে মেয়র আনিসুল হক চিকিৎসাধীন ছিলেন। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন তিনি। গত বৃহস্পতিবার রাত ১০টা ২৩ মিনিটে মারা যান তিনি। আজ শনিবার তাঁর মরদেহ ঢাকায় আনা হবে। বিমানবন্দর থেকে মরদেহ তাঁর বাসায় নেওয়া হবে। বাদ আসর তাঁকে রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হবে।

গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্যে যান মেয়র আনিসুল হক। অসুস্থ হয়ে পড়লে গত ১৩ আগস্ট তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তাঁর শরীরে মস্তিষ্কের প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল ভাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকরা। এরপর তাঁকে দীর্ঘদিন আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

আনিসুল হক ২০১৫ সালে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন।