রোনালদো-বেলের গোলে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল

Looks like you've blocked notifications!

প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আলজাজিরা। তাদের বিপক্ষে জয় পেতেই ঘাম ঝরাতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। অবশ্য এই জয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। গতকাল বুধবার রাতে আবুধাবিতে অনুষ্ঠিত ম্যাচে তারা জিতেছে ২-১ গোলে।

জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালে ক্রিস্টিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল একটি করে গোল করে রিয়ালের জয়ে মূল অবদান রাখেন। ফাইনালে তাদের প্রতিপক্ষ ব্রাজিলের ক্লাব গ্রেমিও। 

ম্যাচে হারলেও প্রথমে এগিয়ে যায় আলজাজিরা। ৪৩ মিনিটে ব্রাজিলীয় স্ট্রাইকার রোমারিনিয়ো লক্ষ্য ভেদে করেন। কিন্তু এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আরব আমিরাতের ক্লাবটি। দুই মিনিট পর ম্যাচে সমতায় ফিরে রিয়াল। আর গোলদাতা দলটির সবচেয়ে বড় তারকা রোনালদো। ডি-বক্সে বল পেয়ে কোনাকুনি শটে জালে জড়াতে মোটেও ভুল করেননি সদ্য ব্যালন ডি’অর জেতা এই তারকা।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। তবে রিয়ালকে দ্বিতীয় গোলের দেখা পেতে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছে। ৮১ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে গ্যারেথ বেল দলকে সাফল্য এনে দেন। লুকাস ভাসকেজের বাড়ানো বল ধরে দলের পক্ষে দ্বিতীয় এবং জয়সূচক গোলটি করেন তিনি।

আগামী শনিবার ফাইনালে ব্রাজিলীয় ক্লাব গ্রেমিও মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদের। এ আগে গত মঙ্গলবার প্রথম সেমিফাইনালে মেক্সিকোর ক্লাব পাচুকাকে ১-০ গোলে হারিয়ে গ্রেমিও ফাইনালে ওঠে।