নিজের ভুল স্বীকার করছেন তামিম

Looks like you've blocked notifications!

ঘটনাটি গত ২ ডিসেম্বরের। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে মাত্র ৯৭ রানে অলআউট হয়ে গিয়েছিল রংপুর রাইডার্স। এর জন্য কুমিল্লা অধিনায়ক তামিম উইকেটকে দুষেছিলেন। শেরেবাংলার উইকেটকে তিনি ‘জঘন্য’ বলেছিলেন। এর জন্য পরদিনই তাঁকে চিঠি দেওয়া হয়েছিল। আজ বৃহস্পতিবার ছিল তাঁর শুনানি। শুনানিতে নিজের ভুল স্বীকার করেছেন এই বাঁহাতি ওপেনার।

কোড অব কন্ডাক্ট অনুযায়ী জাতীয় দলের একজন ক্রিকেটার এমন মন্তব্য করতে পারেন না বলে বিসিবি তাঁকে চিঠি দিয়েছে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে শুনানিতে গিয়ে তামিম নিজের বক্তব্যের জন্য অনুতপ্ত হন।

আজ বৃহস্পতিবার শৃঙ্খলা কমিটির সঙ্গে আলোচনা শেষে তামিম বলেন, ‘আসলে সেদিন আমি যেভাবে কথা বলেছিলাম, সেভাবে না বললেও পারতাম। আমারই ভুল হয়েছে। আরেকটু সুন্দরভাবে বলা যেতো। ভবিষ্যতে আমাকে সতর্ক থাকতে হবে।’

অবশ্য শেরেবাংলার উইকেট নিয়ে তখন অনেকেই সমালোচনা করেছেন। রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও দলটির নিউজিল্যান্ডের ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালামও সে সময় উইকেটের কড়া সমালোচনা করেছিলেন। অবশ্য শুধু তামিমকেই কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে।

এদিকে আরব আমিরাতের টি-টেন ক্রিকেটে অংশ নিতে আজই ঢাকা ছেড়ে যাচ্ছেন তামিম। সন্ধ্যায় তাঁর ঢাকা ছেড়ে যাওয়ার কথা। তিনি খেলবেন পাখতুন দলের হয়ে।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ সামনে রেখে ২৭ ডিসেম্বর জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়ার কথা। টি-টনে টুর্নামেন্টের খেলা শেষেই এই ক্যাম্পে যোগ দেবেন তিনি।