ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট নিয়ে বিব্রত জাহানারা

Looks like you've blocked notifications!

জাহানারা আলম। বাংলাদেশ নারী ক্রিকেট দলের পেসার। মাঠের লড়াইয়ে অনেকবারই জাতীয় দলকে উদ্ধার করেছেন এই কৃতী পেসার।  তবে এবার নিজেই বিব্রত তিনি। জাহানারার নামে ফেসবুকে ঘুরে বেড়াচ্ছে অনেক ভুয়া আইডি। সেসব আইডি থেকে অনেক সময় বিব্রতকর পোস্টও হচ্ছে। অনেকবারই রিপোর্ট করেছেন তিনি। তবে তাতে কোনো কাজ হয়নি।

গত বুধবার জাহানারার নামে আরেকটি ভুয়া অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। জাহানারার ফেসবুক পেজ ভেবে রাজনৈতিক সেই পোস্টটিতে অনেকে মন্তব্য করতে থাকেন। এরপর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে জাহানারা জানিয়েছেন, সেটি তাঁর ফেসবুক পেজ নয়। কে বা কারা এই পেজ চালায় সে বিষয়ে কিছু জানেন না তিনি। সেই পেজটিকে বন্ধ করতে সবার সহযোগিতাও চেয়েছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে জাহানারা বলেন, ‘কে বা কারা আমার নামে ফেসবুক পেজ খুলে আপত্তিকর মন্তব্য করেছে। আমাকে সবার কাছে ছোট করতেই এটা করা হয়েছে। আমাকে সেই পেজ থেকে ব্লক করার কারণে আমি রিপোর্ট করতে পারছিল না।’ কীভাবে রিপোর্ট করতে হয় সেই বিষয়ে সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।

২০১১ সালে আয়ারল্যান্ড নারী দলের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় জাহানারা আলমের। পরের বছর, ২০১২ সালের একই দলের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হয় তাঁর। ২০১৫ সালে জাতীয় দলের অধিনায়ক হন এই অলরাউন্ডার।