‘কোচ নেই বলে সমস্যায় পড়বে না বাংলাদেশ’

Looks like you've blocked notifications!

গত নভেম্বরে চন্ডিকা হাথুরুসিংহে পদত্যাগ করেন বাংলাদেশ দলের কোচ দায়িত্ব থেকে। এর পর আর কোনো কোচ নিয়োগ না দেওয়ায় আসন্ন ত্রিদেশীয় সিরিজে মাশরাফিদের মাঠে নামতে হচ্ছে কোচ ছাড়াই। জিম্বাবুয়ের কোচ হিথ স্ট্রিক মনে করছেন কোচের অভাব খুব একটা ভোগাবে না বাংলাদেশকে।

প্রায় বছর চারেক আগে বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। টাইগারদের দক্ষিণ আফ্রিকা সফর শেষে দলের সঙ্গে আর ফেরেননি তিনি। পরবর্তীতে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন এই শ্রীলঙ্কান কোচ। এখন অবশ্য নিজ দেশ শ্রীলঙ্কার কোচ হয়ে বাংলাদেশে এসেছেন হাথুরুসিংহে।

বর্তমানে বাংলাদেশের কোচের পদটি রয়েছে ফাঁকাই। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানকেই নাকি কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া পেস বোলিং কোচ হিসেবে আছেন ক্যারিবীয় কিংবদন্তি কোর্টনি ওয়ালশ এবং দলের টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব পালন করছেন খালেদ মাহমুদ সুজন।

প্রধান কোচ না থাকলেও ওয়ালশ আর সুজনের অভিজ্ঞতা বাংলাদেশকে পড়তে দেবে না কোনো সমস্যায়, জিম্বাবুয়ে কোচ হিথ স্ট্রিক বললেন এমনটাই, ‘প্রধান কোচ না থাকলেও ওয়ালশ এবং খালেদ মাহমুদের সম্মিলিত অভিজ্ঞতা ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ভালো কিছু করবে বলে আমার বিশ্বাস। সেই সামর্থ্য তাদের আছেও।’

তাঁর দল জিম্বাবুয়ে যে প্রস্তুত হয়ে রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দুই দলকেই চমকে দিতে, সেই হুঁশিয়ারিটাও দিয়ে রাখলেন স্ট্রিক, ‘ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক বাংলাদেশ এবং শ্রীলঙ্কাকে চমকে দেওয়ার অপেক্ষায় রয়েছে জিম্বাবুয়ে।’

আগামী সোমবার ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে জিম্বাবুয়ে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়।