নেইমারকে মিস করছে না বার্সেলোনা

Looks like you've blocked notifications!

গত গ্রীষ্মে বার্সেলোনা থেকে নেইমারের বিদায় বেশ দুশ্চিন্তায় ফেলে দিয়েছিল ক্লাবটির সমর্থকদের। ব্রাজিলিয়ান এই তারকার বিদায়ের কয়েকদিন পরই স্প্যানিস সুপার কাপে রিয়াল মাদ্রিদের সাথে হার সেই দুশ্চিন্তার আগুনে ঘি ঢেলেছিল। তবে কি নেইমার শূণ্যতা ক্লাবটিকে ধ্বংসের মুখে ঠেলে দেবে? 

কিন্তু নেইমার বিদায়ের পাঁচ মাস পরে কেউ কি নেইমারের শূণ্যতা অনুভব করছে? বার্সার জন্য নাটকীয় মৌসুমের সমাপ্তি ঘটলেও বাস্তবিক পরিস্থিতি ভিন্ন। নেইমার ক্লাবে থাকতেই মেসি ও সুয়ারেজ যেভাবে মাঠ মাতিয়েছেন , এখনও তারা তেমনই খেলে যাচ্ছেন। 

গত মৌসুমের প্রথম রাউন্ড শেষে মেসি ও সুয়ারেজের গোল সংখ্যা ছিল ৩০। এবারের মৌসুমে একই সংখ্যা হলেও দুই মৌসুম আগে সংখ্যাটা ছিল ৩৬।

নেইমার যেভাবে গোল করতেন ঠিক একইভাবে গোল করে যাচ্ছেন নেইমারেরই স্বদেশী পাউলিনহো। এবারের লা লিগায় তিনি এখন পর্যন্ত করেছেন আট গোল। গত বছর নেইমারের চেয়েও পাঁচ গোল বেশি করেছেন তিনি ।

গোলে সহায়তা করার হিসেব করতে গেলেও খুব একটা উচ্চারিত হচ্ছে না নেইমারের নাম। গোলে সহায়তার জন্য এখন কাতালানদের বিশ্বস্ত নামে পরিণত হয়েছেন জরডি আলবা। তিনি এমনও অনেক এসিস্ট করেন যেগুলো নেইমারের পক্ষে বাম দিক থেকে করা অসম্ভব ছিল ।

তারপরও কোনো বার্সেলোনা সমর্থক যদি নেইমারের অভাব বোধ করেন, তাহলে তাঁকে অপেক্ষা করতে হবে আর কিছুদিন । কয়েকদিন আগেই ২য় বৃহত্তম ট্রান্সফার ফির রেকর্ড গড়ে কাতালান ক্লাবে যোগ হয়েছে ফিলিপ কুতিনহোর নাম । কুতিনহো ইনজুরি থেকে ফিরলে পুরো শক্তির দল নিয়ে মাঠে নামতে পারবে বার্সা। হুমকি হয়ে উঠতে পারবে যে কোনো দলের জন্যই।