কুতিনহোকে ঘিরে অনেক আশা বার্সেলোনার

Looks like you've blocked notifications!

১৬০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা দলে নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ কুতিনহো। গত মৌসুমে ফুটবলার কেনার প্রতি দলের অনীহা এবং এবার বছরের শুরুতেই উচ্চ দামে কুতিনহোকে কেনার উদ্দেশ্য আর কিছুই না; স্রেফ ৯০ মিনিটে সবুজ ঘাসে রাজত্ব করা। প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিয়ে দলের জয় নিশ্চিত করা।

ফিলিপ  কুতিনহোকে নিয়ে কাতালান ক্লাবটির প্রত্যাশা অনেক। তেমনটাই বললেন বার্সেলোনা দলের কোচ আর্নেস্তো ভেলভার্দে।  গতকাল এসপানিওলের বিপক্ষে ম্যাচের ৬৮ মিনিটে মাঠে নেমে প্রত্যাশার প্রতিফলনও দিতে শুরু করেছেন এই তারকা। মাঠে নেমে দলের চাহিদা অনুযায়ীই  খেলেছেন কুতিনহো।

বার্সেলোনার কোচ ভেলভার্দে ব্যাখ্যাও করেছেন যে তিনি আসলে ব্রাজিলিয়ান তারকার কাছে কী প্রত্যাশা করেন, ‘তার প্রতি আমাদের আস্থা আছে এবং আমাদের খেলার ধরনের সঙ্গে সে সহজে মানিয়ে নিতে পারবে।’

তিনি আরো বলেন, ‘তার আত্মবিশ্বাস, ড্রিবলিংয়ের ক্ষমতা, ডিফেন্ডারদের ফাঁকি দেওয়া এবং নির্ভুল পাস আমাদের দলের জন্য অনেক কার্যকর হবে। কেবলই তো শুরু হলো, দেখা যাক সামনে কী হয়! আশা করছি ভালোই হবে!’

২২ বছর বয়সী এই মিডফিল্ডারকে অনেকেই বলতে শুরু করেছেন আন্দ্রেস ইনিয়েস্তার উত্তরসূরি। ইনিয়েস্তা যেভাবে মাঝমাঠে বলের দখল প্রতিষ্ঠা আর দুর্দান্ত সব ডিফেন্সচেরা পাসে গোলের সুযোগ তৈরি করেন, কুতিনহোর কাছে হয়তো তেমনটাই প্রত্যাশা থাকবে বার্সা সমর্থকদের।

গতকাল এসপানিওলের বিপক্ষে নিজের অভিষেক ম্যাচে কুতিনহো মাঠে নেমেছিলেন ৬৮ মিনিটের মাথায়। সেটিও ইনিয়েস্তার বদলি হিসেবে।