সাকিব এখন হায়দরাবাদের, দাম ২ কোটি

Looks like you've blocked notifications!

ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা, আইপিএলের গত দুই মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন মুস্তাফিজুর রহমান। হায়দরাবাদের প্রথম শিরোপা জয়ের পেছনেও বড় ভূমিকা ছিল এই বাঁহাতি পেসারের। এবার বাংলাদেশের আরেক তারকা নাম লেখালেন হায়দরাবাদে। কলকাতা নাইট রাইডার্স থেকে সাকিব আল হাসানের নতুন ঠিকানা হলো সানরাইজার্স হায়দরাবাদে। সাকিবকে কিনতে দলটি খরচ করেছে দুই কোটি রুপি।

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত সাকিব ছিলেন কলকাতা নাইট রাইডার্সের অন্যতম সেনানী। কিন্তু এ বছর নিলামের আগে সাকিবকে ছেড়ে দিয়েছিল কলকাতা। ফলে বিশ্বসেরা এই অলরাউন্ডার উঠেছিলেন নিলামে। সেখানেই দুই কোটি রুপি খরচ করে তাঁকে দলে ভিড়িয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

নিলামে সাকিবের ভিত্তিমূল্য ছিল এক কোটি রুপি। নিলামের শুরুতেই তার প্রতি আগ্রহ ছিল সানরাইজার্সের। প্রথম ডাকেই সাড়া দেয় তারা। পরে অবশ্য যোগ দেয় রাজস্থান রয়্যালসও। তবে সানরাইজার্সকে বেশিক্ষণ লড়াই করতে হয়নি। ২ কোটিতেই তাঁকে পেয়ে যায় হায়দরাবাদ।

বাংলাদেশের মধ্যে আইপিএলে সবচেয়ে সফল সাকিব আল হাসান। বাংলাদেশের মুস্তাফিজ ও তামিমসহ  বাকি পাঁচজনকেও ধাপে ধাপে নিলামের জন্য ডাকা হবে।