মুমিনুলের এ কেমন আউট!

Looks like you've blocked notifications!

আগের টেস্টের দুই ইনিংসে মুমিনুল হক হাঁকিয়েছেন চমৎকার দুটি শতক। সেই তিনিই কি না ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ফিরলেন একদম শূন্য হাতে? শূন্য রানে ফিরতেই পারেন একজন ব্যাটসম্যান, তাই বলে এমন দৃষ্টিকটু রানআউট হবেন! প্রথম টেস্টের অসাধারণ সাফল্যেই কি তাঁর আত্মবিশ্বাসের পারদটা এত ওপরে উঠে গেছে, যে কারণে অমন আলসেমিতে ভরা শরীরী ভাষা নিয়ে সাজঘরের পথ ধরলেন মুমিনুল!

প্রথম ইনিংসে দারুণ বোলিংয়ে শ্রীলঙ্কাকে ২২২ রানেই আটকে দিয়ে ইনিংসের গোড়াপত্তনে তামিম ইকবাল উইকেটে এসেছিলেন ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে। দারুণ এক বাউন্ডারি হাঁকিয়ে সুন্দর একটা শুরুর ইঙ্গিতও দিয়েছেন তামিম। কিন্তু সেই আশা গুঁড়িয়ে দিয়ে তামিমকে পরের বলে নিজেই ক্যাচ নিয়ে ফিরিয়ে দেন সুরাঙ্গা লাকমাল।

মুমিনুল হক তখন উইকেটে, যে বীরত্ব দেখিয়েছেন চট্টগ্রামে এবার ঢাকার দর্শকরা সেই ঝলকটাই আরেকবার দেখার অপেক্ষায়। তিন বল মোকাবিলা করে রান পাননি তখনো। স্ট্রাইকে থাকা ইমরুল কায়েস বলটা মিডঅফে ঠেলে দিয়েই দৌড়ালেন এক রানের জন্য। কায়েস প্রান্ত বদল করেছেন সহজেই। কিন্তু মুমিনুল পারলেন না। ধনঞ্জয়া ডি সিলভার হাত ঘুরে বল চলে গিয়েছে ততক্ষণে উইকেটরক্ষক নিরোশান ডিকভেলার হাতে। উইকেট ভেঙে দিতে আর দেরি করেননি লঙ্কান উইকেটরক্ষক।

টিভি রিপ্লেতে দেখা গেল, দাগের ওপাশে মুমিনুল পৌঁছে যেতে পারতেন খুব সহজেই। কিন্তু  ক্রিজটা পার করার কোনো চেষ্টাই দেখা গেল না চট্টগ্রাম টেস্টের ম্যাচসেরা হওয়া এই ক্রিকেটারের মধ্যে। যদি কঠিন হতো সীমানা-দাগে পৌঁছে যাওয়াটা, তাহলে মাটিতে ঝাঁপিয়ে পড়েও তা করা যেত চেষ্টা। সে অবশ্য অনেক দূরের কথা, মুমিনুল যেভাবে দৌড়েছেন স্ট্রাইক প্রান্তের দিকে, তাতে মনে হয়েছে হালটাই ছেড়ে দিয়েছেন লিটল মাস্টার।