ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

Looks like you've blocked notifications!

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে সবার আগে ফাইনাল নিশ্চিত করল স্বাগতিক অস্ট্রেলিয়াই। শনিবার ইংলিশদের বিপক্ষে সহজ জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। 

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) প্রথমে ব্যাট করে ইংল্যান্ড স্কোরবোর্ডে জড়ো করে ১৩৭ রানের পুঁজি। সাত উইকেট হাতে রেখে অস্ট্রেলিয়া সে লক্ষ্য টপকে যায় ১৪.৩ ওভারেই।

এমসিজিতে টস জিতে অসি অধিনায়ক ডেভিড ওয়ার্নার বেছে নেন প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত। ৩৪ রানেই ইংলিশ টপঅর্ডার গুঁড়িয়ে দিয়ে অধিনায়কের সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণ করে দেন স্বাগতিক বোলাররা। 

কুঁচকির ইনজুরিতে এ ম্যাচে ইংল্যান্ড দলে ছিলেন না দলনেতা ইয়ন মরগান। মরগানের বদলে জশ বাটলারের হাতে ওঠে অধিনায়কের আর্মব্যান্ড। আর ম্যাচে ইংলিশ দলকে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্বও দিয়েছিলেন বাটলারই। তাঁর ৪৯ বলে ৪৬ রানের ইনিংসেই সফরকারীরা ১৩৭ রান সংগ্রহ করেছিল নির্ধারিত ২০ ওভারে। এ ছাড়া স্যাম বিলিংসের ব্যাট থেকে আসে ২৯ রান। কেন রিচার্ডসন অস্ট্রেলিয়ার পক্ষে তুলে নেন ৩ উইকেট। 

জবাব দিতে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নারকে হারিয়ে বসে অস্ট্রেলিয়া। অবশ্য মারকুটে ব্যাটিংয়ে আরেক উদ্বোধনী ব্যাটসম্যান ডার্চি শর্টকে সঙ্গে নিয়ে সে চাপ সহজেই সামলে নেন ক্রিস লিন। 

১৯ বলে ৪ চার আর দুই ছয়ে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলে লিন ফিরলে উইকেটে আসেন গ্লেন ম্যাক্সওয়েল। আগের ম্যাচের সেরা খেলোয়াড় শর্টের সঙ্গে ৬৫ রানের জুটি গড়ে অস্ট্রেলিয়াকে নিরাপদ স্থানে পৌঁছে দিয়ে ফেরেন ৩৯ রানে। ২৬ বলে তিন চার আর দুই ছয়ে ম্যাক্সওয়েল সাজিয়েছেন নিজের ইনিংস।

৩৬ রানে অপরাজিত থেকে শর্ট জয়ের আনুষ্ঠানিকতা সারেন অ্যারন ফিঞ্চের সঙ্গে গড়া  অপরাজিত জুটিতে। ক্রিস জর্ডান ২ উইকেট নিলেও ৭ উইকেটের জয়ে অস্ট্রেলিয়া ততক্ষণে উঠে গেছে ফাইনালে। কেন রিচার্ডসন নির্বাচিত হয়েছিলেন ম্যাচসেরা হিসেবে।

ওয়েলিংটনে সিরিজের চতুর্থ ম্যাচে মঙ্গলবার স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ইংলিশরা।